আর্কাইভ থেকে আন্তর্জাতিক

নেদারল্যান্ডসে বন্দুক হামলা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ নিহত ৩

এবার নেদারল্যান্ডসে পৃথক বন্দুক হামলার ঘটনা ঘটলো।দেশটির রটারডাম শহরে পৃথক বন্দুক হামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকসহ তিনজন নিহত হয়েছেন।পরে আইনশৃ্ঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ওই বন্দুকধারীকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রটারডামের ইরাসমাস মেডিকেল সেন্টারে ও তার পাশের একটি বাড়িতে ৩২ বছর বয়সী এক শিক্ষার্থী এই ঘটনা ঘটিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি’র প্রতিবেদনে বলা হয়,স্থানীয় সময় বৃহস্পতিবার  বেলা ২টার পর মেডিকেল সেন্টারের কাছে একটি বাড়িতে গুলি চালানবন্দুকধারী। তার প্রথম হামলার শিকার হন ৩৯ বছর বয়সী এক মা ও তার ১৪ বছরের মেয়ে। এরপর বন্দুকধারী মেডিকেল সেন্টারে গিয়ে গুলি চালালে সেখানে ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ৪২ বছর বয়সী একজন শিক্ষক প্রাণ হারান।

একটি ফুটেজে দেখা যায়, ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী প্রথমে মেডিকেল সেন্টারের কাছে একটি বাড়িতে গুলি চালায়। এতে বাড়িটিতে আগুন ধরে যায়। এরপর তিনি মেডিকেল সেন্টারে হামলা চালান। এ সময় হাসপাতাল থেকে ভীতসন্ত্রস্ত চিকিৎসাকর্মীরা বেরিয়ে আসেন। স্ট্রেচার ও হুইলচেয়ারে করে রোগীদেরও এ সময় হাসপাতালের বাইরে নিয়ে আসা হয়।

পুলিশের ধারণা, হামলার সময় বন্দুকধারী একাই ছিলেন।তিনি ইরাসমাস মেডিকেল সেন্টারের অধিভুক্ত ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে পুলিশ জানিয়েছে।

হামলার পর ঘটনাস্থল মেডিকেল সেন্টারে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই হাসপাতাল থেকে ভীতসন্ত্রস্ত চিকিৎসাকর্মীদের বেরিয়ে আসতে দেখা যায়।স্ট্রেচার ও হুইলচেয়ারে করে রোগীদেরও বের করে আনছিলেন তারা।

এ সম্পর্কিত আরও পড়ুন