আর্কাইভ থেকে জাতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ডক্টর অব ল’স’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। এতে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত হয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে সমাবর্তন শুরু হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ আর্টিক্যাল ১০(১) অনুযায়ী এবং রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমতিক্রমে সমাবর্তনে সভাপতিত্ব করছেনন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এই বিশেষ সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, অ্যালামনাই, রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা এবং অতিথিরাসহ প্রায় ১৮ হাজার গণ্যমান্য ব্যক্তি অংশ নিয়েছেন।

অতিথিদের মধ্যে রয়েছেন বঙ্গবন্ধু পরিবারের সম্মানিত সদস্যরা, মন্ত্রীরা ও সংসদ সদস্যরা, ঢাকায় বিদেশি দূতাবাস ও হাইকমিশনের রাষ্ট্রদূত/হাইকমিশনার/চার্জ দ্য অ্যাফেয়ার্স, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা, সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা, সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এবং সুধীজন।

সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সকাল ১০টায় কার্জন হল প্রাঙ্গণে উপস্থিত হয়ে সমাবর্তন শোভাযাত্রায় অংশ নেন।

এ সম্পর্কিত আরও পড়ুন