আর্কাইভ থেকে বাংলাদেশ

পাবনায় ছুরিকাঘাতে কাজাখস্তানের নাগরিক খুন

পাবনার ঈশ্বরদী উপজেলায় নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক গ্রিনসিটিতে ছুরিকাঘাতে এক কাজাখস্তানের নাগরিক ভ্লাদিমির শভেটস (৫২) খুন হয়েছেন। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নিকিম নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে ফোরম্যান হিসেবে কর্মরত ছিলেন।

গেলো শনিবার (২৬ মার্চ) গভীর রাতে গ্রিনসিটির ৬ নম্বর ভবনের একটি কক্ষে এ হত্যার ঘটনা ঘটে।

ঘটনাস্থলে আহত হন আরও একজন। আহত বেরেজনয় অ্যান্ড্রেও কাজাখস্তানের নাগরিক। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকার মহাখালী ইউনিভার্সাল হাসপাতালে পাঠানো হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম গণমাধ্যমকে জানান, খুনের ঘটনায় জড়িত সন্দেহে তিন বেলারুশ নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য ঈশ্বরদী থানায় নিয়ে গেছে পুলিশ।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আর্থিক লেনদেনের বিষয় নিয়ে কয়েকজন বেলারুশীয় নাগরিকের সঙ্গে কাজাখস্তানের ওই নাগরিকের মধ্যে মারামারির ঘটনায় এ খুনের ঘটনা ঘটে। তাদের মধ্যে দ্বন্দ্বের জেরে শনিবার (২৬ মার্চ) রাতে গ্রিনসিটি প্রকল্পের ৬ নম্বর ভবনের একটি কক্ষে ছুরিকাঘাতে মারা যান ভ্লাদিমির শভেটস । আহত হন বেরেজনয় অ্যান্ড্রেও।

নিহত কাজাখস্তান নাগরিকের পিঠের দিকে ৪-৫টি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ঘটনা জানার পর পুলিশ ঈশ্বরদী উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের গ্রিনসিটির আবাসিক ভবনে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে।

ঈশ্বরদী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হাদিউল ইসলাম বলেন, ভাষাগত সমস্যার কারণে পুরো ঘটনা বুঝতে সমস্যা হচ্ছে পুলিশের। পরে বিস্তারিত জানানো যাবে বলে তিনি জানান।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন