আর্কাইভ থেকে জাতীয়

শাম্মীর প্রার্থিতা বাতিল, টিকে গেলেন পঙ্কজ

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। অপর দিকে এ আসনের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ পংকজ দেবনাথের প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনের আপিল শুনানিতে এ রায় দেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে আপিল করেন নৌকার প্রার্থী শাম্মী আহমেদ।

তবে এদিন বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আওয়ামী লীগের প্রার্থী ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদ এবং বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ দেবনাথের মনোনয়নপত্রের বৈধতার বিষয়টি ঝুলে ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়েরকৃত আপিল শুনানি ছিল ইসিতে। আপিল শুনানিতে বিষয়টি সমাধান হয় শুক্রবার।

এর আগে শাম্মী আহম্মেদের অস্ট্রেলিয়ার নাগরিকত্ব সংক্রান্ত তথ্য চাওয়া হয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে। শাম্মী আহম্মেদের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ, উভয় দেশের নাগরিকত্ব রয়েছে বলে অভিযোগ তোলেন এ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথ। আর শাম্মী আহম্মেদ পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে হলফনামায় সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন