আর্কাইভ থেকে জাতীয় পার্টি

ইসির প্রতি আস্থা নেই, নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপার ২ প্রার্থী

বরিশাল জেলার দুইটি এবং বরগুনার একটি আসন থেকে জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে।ওই আসনের প্রার্থীদের অভিযোগ আওয়ামীলী গের প্রার্থীদের প্রতি ইসির পক্ষপাতিত্ব রয়েছে। এমন অভিযোগ তুলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তারা।

আজ রোববার (৩১ ডিসেম্বর) সকালে তারা বরিশাল নগরীর একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

তারা হলেন, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) ও বরিশাল-৫ (সদর) আসনের ইকবাল হোসেন তাপস এবং বরগুনা-১ (আমতলী-তালতলা) আসনের খলিলুর রহমান।

এসব আসনে নির্বাচন করছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী রাশেদ খান মেনন (বরিশাল-২), আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক (বরিশাল-৫) ও ধীরেন্দ্রনাথ শম্ভু (বরগুনা-১)।

সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন তাপস বলেন, নির্বাচন কমিশনের নিজস্ব কোনো ক্ষমতা নেই। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর বললেও তাদের আচরণে মনে হচ্ছে তারা সরকার কর্তৃক নিয়ন্ত্রিত। সরকার কিছু রাজনৈতিক দলকে দিয়ে নির্বাচনী বৈতরণি পার হতে চাচ্ছে। তাই দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন।

অন্য সরে দাড়ানো প্রার্থী খলিলুর রহমান বলেন, নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নেই। সুষ্ঠু নির্বাচন পরিচালনার ক্ষমতা নির্বাচন কমিশনের নেই। তাই সরকার নিয়ন্ত্রিত এই কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নই আসে না। এ কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

এ সম্পর্কিত আরও পড়ুন