দেশজুড়ে

এবার জীবন্ত ঈগল নিয়ে নির্বাচনী মিছিল

নরসিংদী-৫( রায়পুরা) আসনে জীবন্ত ঈগল পাখি নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মিছিল করতে দেখা গেছে। সেটি নিয়ে হাত উঁচিয়ে তাদের উল্লাস ও মিছিল করতে দেখা যায়।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে রায়পুরা উপজেলার মির্জানগর ইউনিয়নের ইসলামপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা জীবন্ত ঈগল পাখি নিয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর জনসভায় যোগ দেন।

জানা গেছে, বাশগাড়ি থেকে একটি মিছিল ঈগল প্রতীকের প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর সমর্থনে জনসভায় যোগ দেন।এসময় তাদের সঙ্গে জীবন্ত ঈগল পাখিটি দেখা যায়। সেটা নিয়ে হাত উঁচিয়ে তাদের উল্লাস ও মিছিল করতে দেখা যায়। এসময় ঈগল পাখিটার পা ও ডানা শক্ত করে ধরে বিভিন্ন স্লোগান দিতে দিতে নাচতে থাকেন। বিষয়টি নিয়ে উপস্থিত নানা জনের মাঝে বিভিন্ন ক্রিয়া-প্রতিক্রিয়া দেখা গেছে। আর তখনই স্বতন্ত্র প্রার্থীর সমর্থক রিয়াদ আহমেদ সরকার ঈগল পাখিটি দেখিয়ে "সমস্যা সমস্যা" বলে নেতাকর্মীদের পাখিটি সরিয়ে নিতে বলতে থাকেন। এরপরেও দীর্ঘ সময় পাখিটি নিয়ে মিছিল করতে থাকেন সমর্থকরা। এতে পাখিটি নিস্তেজ হয়ে পড়ে, পাখিটিকে উড়িয়ে দিতে চাইলেও উড়তে না পেরে ডানা ঝাপটে একাধিক বার মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্কুলের ছাদে ঢিল মেরে পাখিটিকে ফেলা হয়।

এ বিষয়ে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর সমর্থক ঈগল প্রতীকের কর্মী সুমন মিয়া বলেন, মানুষকে দেখানোর জন্য ও উল্লাস করার জন্য পাখিটি ধরেছিলাম। তবে ছেড়ে দেব।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা রোজলিন শহিদ চৌধুরি বলেন, আমি বিষয়টি মাত্রই শুনেছি। এটা নির্বাচন আচরণবিধি অবশ্যই লঙ্ঘন। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন