দেশজুড়ে

অনিয়মের অভিযোগে নরসিংদীর এক কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল

ভোটগ্রহণের আগে ১২ বইয়ে সিল মারার অভিযোগে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) ভোটকেন্দ্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকালে বেলাব উপজেলার রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আসনে অনিয়মের অভিযোগে বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নম্বর- ১৩৪) কেন্দ্রে জাল ভোট দেয়ায় ভোট কেন্দ্র বাতিল করা হয়েছে।

এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী পাঁচবারের উপজেলা চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য সাইফুল ইসলাম খাঁন বীরু।

এলাকাবাসী বলছে , নৌকার প্রার্থীর পক্ষে জোরপূর্বকভাবে কেন্দ্রে সংগ্রহ করা ১২ টি বইয়ে নৌকার প্রতীকে সিল মারেন শিল্পমন্ত্রীর ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী। পরে, কেন্দ্রে থাকা লোকজন সাদী ভোট মেরে ফেলেছেন বলে চিল্লায়তে থাকলে প্রশাসন ঘটনাস্থলে এসে কেন্দ্রটি বাতিল করে দেন।

নরসিংদী-৪ আসনে ভোট ভোটার হচ্ছে ৪০২৬১০ জন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীর সঙ্গে যোগাযোগ করার করার চেষ্টা করলেও তিনি মোবাইলে কোনো সাড়া দেননি।

তবে বিষয়টি নিয়ে তিনি নিজের ফেসবুক একাউন্টে লাইভ করে দাবি করেন যে, ‘খুবই পরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছে আমি গ্রেপ্তার হয়েছি। এই করেছি,সেই করেছি। আওয়ামী লীগের বিশাল কর্মী বাহিনী রয়েছে, ছাত্রলীগের কর্মী বাহিনী রয়েছে। তারা আপনাদের পাশে আছে। আমরা বিশাল সুষ্ঠু নির্বাচনের লক্ষে কাজ করছি। কেউ গুজবে কান দেবেন না। আমরা কারচুপি করি নি।’

নরসিংদী জেলা রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম বলেন, ‘কেন্দ্রটিতে ভোটগ্রহণের আগেই নৌকার লোকজন ১২ টি বইয়ে জাল ভোট মেরে ফেলে। এমন অভিযোগ জানতে পেরে আমরা ওই কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল করেছি।’

এ সম্পর্কিত আরও পড়ুন