আর্কাইভ থেকে বাংলাদেশ

মোটরসাইকেল ছিনতাই মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে মোটরসাইকেল ছিনতাই ও মাদক মামলায় গ্রেফতার করেছে র‌্যাব-১৩।  গেলো বুধবার (১১ মে) রাতে ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। আব্দুর রাজ্জাক কুপতলা ইউনিয়নের পশ্চিম কুপতলা (গোডাউন বাজার) গ্রামের শফিউল ইসলামের ছেলে।

র‌্যাব-১৩ গাইবান্ধার কোম্পানি কমান্ডার আসিফ উদ-দৌলা গেলো বৃহস্পতিবার(১২ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন। আজ তাকে সদর থানায় হস্তান্তর করা হয়। পরে পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায়।

গাইবান্ধার সদর থানার সাবইন্সপেক্টর ওয়াহেদুল ইসলাম বলেন, ২০১৪ সালে মোটরসাইকেল ছিনতাইয়ের অভিযোগে আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে সাদুল্যাপুর থানায় একটি মামলা হয়। ওই মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় গাইবান্ধা র‌্যাব-১৩ সদস্যরা ইউপি কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে। তিনি মোটরসাইকেল ছিনতাই ও মাদক সিন্ডিকেটের সদস্য।

এলাকাবাসী জানায়, আওয়ামী লীগের নেতা হওয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। এমনকি দুস্থদের ত্রাণের টিন বিতরণ না করে আত্মসাৎ করেন। ৪০ দিনের কর্মসৃজন প্রকল্প, শিশু ভাতাসহ বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করেন। পরে সেই টাকা ফেরত দিতে বাধ্য হন। এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন