ক্রিকেট

যৌথভাবে শীর্ষ অলরাউন্ডার সাকিব-হাসারাঙ্গা

টি-টোয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায়। টি-টোয়েন্টি খেলা ক্রিকেটারদের র‍্যাংকিংও বেশ ওঠা-নামা করছে। অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিব আল হাসান ও ওয়ানিন্দু হাসারাঙ্গা এখন একসাথে শীর্ষে অবস্থান করছে। যৌথভাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই অলরাউন্ডার আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে সবার উপরে অবস্থান করছে।

সাকিবের রেটিং পয়েন্ট কমেছে। ২৩১ থেকে নেমে গেছে ২২৮ এ। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচ খেলেছেন এই বাংলাদেশি অলরাউন্ডার। বল হাতে ৫ উইকেট নিয়েছেন কেবল, ব্যাট হাতে ভালো করতে পারেননি। সাকিবের এই ভালো না করার ফলে রেটিং কমেছে এবং হাসারাঙ্গা উঠে এসেছে শীর্ষে।

র‍্যাংকিংয়ে তিনে আছেন আফগানিস্তান অলরাউন্ডার মোহাম্মদ নবী। তিনি সাকিব ও হাসারাঙ্গা থেকে মাত্র ১০ রেটিং পিছিয়ে আছেন তিনি। অন্যদিকে জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা দুই ধাপ এগিয়েছেন। তিনি ২১০ রেটিং নিয়ে এখন ৪ নম্বরে অবস্থান করছেন। পাঁচ নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম।

সাকিব অনেকদিন পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরেছেন। স্বাভাবিকভাবেই তার রেটিং পয়েন্টে তেমন কোনো উন্নতি ঘটেনি। প্রায় ১০ মাস পর এই সংস্করণের ক্রিকেটে ফিরে এসেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ৫ ম্যাচের সিরিজ খেলেছে। যেখানে সাকিব খেলেছেন কেবল ২ ম্যাচ।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন