ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে জেতা অন্যতম শ্রেষ্ঠ, বলছেন রশিদ

নিউজিল্যান্ডকে ৭৫ রানে অলআউট করা দলটার নাম আফগানিস্তান। আফগানদের দেওয়া ১৬০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে এই দশায় পড়ে কিউইরা। বিশ্বকাপের মতো মঞ্চে এমন কিছুর জন্য নিশ্চয়ই প্রস্তুত ছিল না তারা। অথচ রশিদ খানদের কাছে একেবারে পাত্তাই মেলেনি কেন উইলিয়ামসনদের।

আফগানিস্তান যে কতটা ভালোভাবে নিজেদের গুছিয়ে নিয়েছে, তা বলাই বাহুল্য। শুধু বোলিং ডিপার্টমেন্টে উন্নতি নয়, ব্যাটিংয়েও নজর দিয়েছে তারা। আর সেই ফল ভালোভাবেই পাচ্ছে দলটি।

আজ গায়ানার মাটিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৫৯ রান করে আফগানরা। যেখানে ওপেনার রহমানুল্লাহ গুরবাজের ব্যাটেই আসে ৮০ টি রান। জবাবে ব্যাট করতে নেমে কিউইদের ব্যাটিং ধসের সামনে রশিদ ও ফজল ফক ফারুকী দুজনেই ৪ টি করে উইকেট তুলে নিয়েছেন।

ম্যাচ জয়ের পর রশিদ জানান, 'এটা আমাদের জন্য অন্যতম শ্রেষ্ঠ এক পারফরম্যান্স, বিশেষ করে টি-টোয়েন্টিতে বড় দলের বিপক্ষে, যারা কিনা নিউজিল্যান্ড।'

'এটা দারুণ দলীয় প্রচেষ্টা। এটা শুধু বোলিং নয়। এটা ব্যাটিংও, যেভাবে ইব্রাহিম জাদরান ও রহমানুল্লাহ গুরবাজ শুরু করেছিল আবারও...উইকেটে রান করা খুব সহজ কিছু ছিল না।'

আফগানিস্তান এখন টেবিলের শীর্ষে অবস্থান করছে। আর সুপার এইটের পথেও অনেকটুকু পথ এগিয়েছে। রশিদরা এর পরের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও পাপুয়া নিউগিনির বিপক্ষে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন