আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৬

মার্কিন যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। নেভাদা অঙ্গরাজ্যের উত্তর লাসভেগাসের একটি আবাসিক এলাকায় পৃথক ওই বন্দুক হামলায় পাঁচজন নিহত হয়েছেন। মারাত্মকাবে আহত হয়েছেন ১৩ বছর বয়সী এক কিশোরী। পরে  অভিযানের সময় পুলিশ আত্মসমর্পণ করতে বললে তা অস্বীকার করে নিজের বন্দুক দিয়ে আত্মহত্যা করেন ওই বন্দুকধারী।

বুধবার (২৬ জুন) উত্তর লাস ভেগাসের একটি আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। নেভাদা রাজ্য পুলিশের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

নেভাদা রাজ্যপুলিশ জানায়, আনুমানিক ৪৫ থেকে ৫০ বছর বয়সী ওই সন্দেহভাজন হামলাকারীর নাম এরিক অ্যাডামস। মঙ্গলবার রাতে এরিক বিভিন্ন অ্যাপার্টমেন্ট ভবনে ঢুকে গুলি চালিয়ে লোকজনকে হত্যা করেন।বুধবার সকালের দিকে এরিক অ্যাডামস আত্মহত্যা করেন।

রাজ্য পুলিশ বলছে,  সন্দেহভাজন বন্দুকধারী  অ্যাডামসের সম্ভাব্য অবস্থান সম্পর্কে তথ্য জানার পরই  উত্তর লাসভেগাসের আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে নামে।  এসময় এরিক অ্যাডামস পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পুলিশ তাকে  আত্মসমর্পণ করার নির্দেশ দিলে এরিক তা অগ্রাহ্য করেন এবং নিজের গুলিতে আত্মহত্যা করেন।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত ১০টার দিকে একেটি অ্যাপার্টমেন্টে অভিযান  চালানোর সময় তারা একটি বাড়িতে গুলিবিদ্ধ দুজনকে দেখতে পান। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা দেন।

পুলিশের গোয়েন্দা বাহিনীর সদস্যরা অপর একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালানোর সময় ১৩ বছরে বয়সী এত কিশোরীকে গুরুতর আহত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে লাসভেগাসের ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয় বলে নেভাদা রাজ্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এই অ্যাপার্টমেন্টের পাশে আরেকটি অ্যাপার্টমেন্টে  অভিযান চালিয়ে  দুই নারী ও এক পুরুষের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।  তারা ঘটনাস্থলেই নিহত হয়েছেন বলে জানায় নেভাদা রাজ্য পুলিশ।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন