অপরাধ

ঢাকায় থানার কার্যক্রম শুরু

অন্তর্বর্তীকালীন সরকারের শপথ গ্রহণের পর সেনাবাহিনীর সহায়তায় শুরু হয়েছে ঢাকা মেট্রোপলিটনের পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের তিন থানার কার্যক্রম।

শুক্রবার (৯ আগস্ট) সকাল ৮টায় এসব থানার কার্যক্রম শুরু হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তেজগাঁও জোনের উপ পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক

মেজর মো. সাখাওয়াত খন্দকার জানান, স্থানীয়দের সঙ্গে কথা বলেছে সেনাবাহিনী। থানায় কোনো প্রকার হামলা হবে না বলে তারা নিশ্চয়তা দিয়েছেন

তেজগাঁও জোনের ডিসি  বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা এলাকার ব্যবসায়ী, ছাত্রসমাজসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন। পুলিশও কথা বলেছেসবার সহযোগিতায় পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। ৪০ জন সদস্য এসেছেন। আরও সদস্য আসবেন। সকাল ৮টা থেকে সাধারণ ডায়েরি (জিডি) নেয়া শুরু হয়েছেযত ধরনের পুলিশিং কার্যক্রম রয়েছে সব চলবে।

তিনি  বলেন, তেজগাঁও বিভাগের তিনটি থানার কার্যক্রম তারা শুরু করতে পেরেছেনতবে মোহাম্মদপুর, আদাবর ও শিল্পাঞ্চল থানার কার্যক্রম চালু করতে আরও সময় লাগবেএসময়ে সেবার জন্য এলাকাবাসীকে থানায় আসার অনুরোধও জানান তিনি।

এলাকাবাসীর উদ্দেশ্যে  আজিমুল হক বলেন, আপনাদের প্রয়োজনেই পুলিশ দরকার হয়। পুলিশের প্রতি যে ক্ষোভ আপনাদের রয়েছে সেটা কিছু ভুল সিদ্ধান্তের কারণে হয়েছে। এ জন্য সমগ্র পুলিশ বাহিনী দোষী না। বিগত সময়ে যা হয়েছে, সব দোষত্রুটি আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

 

 কান্নাজড়িত কণ্ঠে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসীন বলেন, বিগত দিনে একসঙ্গে কাজ করেছেন এমন অনেক সদস্য এখন আর নেই। তাদের হৃদয় এখন ভারাক্রান্ত। সত্যিকার অর্থে  পুলিশ পরিবার ট্রমাটাইজ। পুলিশ জনগণের প্রয়োজনে কাজ করেতাদের ব্যর্থতা অনেক সময় তারা জনগণকে বুঝাতে পারেন না।  আজও ফিরে আসা কিন্তু জনগণের জন্য।

আই/এ        

এ সম্পর্কিত আরও পড়ুন