বিএনপি

এই বিজয় পৃথিবীর মানুষের জন্য এক মহান বার্তা : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ছবি: সংগৃহীত

বৈষম্য বিরোধী আন্দোলনে জনগণের বিজয় হয়েছে। সাধারণ ছাত্র সমাজের নেতৃত্বে এই বিজয় গোটা পৃথিবীর মানুষের জন্য অধিকারকামী মানুষের জন্য এক মহান বার্তা দিয়েছে। বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। 

শুক্রবার (৯ আগস্ট) বাদ জুমা বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বৈষম্য বিরোধী আন্দোলনে শাহাদাতবরণকারী শহীদদের এই জাতি চিরদিন স্মরণ রাখবে।এই জাতির সার্বভৌমত্বের জন্য গণতন্ত্রের জন্য তারা যে মহান আত্মত্যাগ করলেন এটি কয়েকটি কথায় বলা সম্ভব নয়। এই জাতি যুগ যুগ ধরে আসন্ন দিনগুলোতে যতদিন আমরা বেঁচে থাকব নতুন প্রজন্ম যারা বেঁচে থাকবে তাদের এই আত্মত্যাগ কখনো ভুলবে না।

তিনি আরও বলেন, সাধারণ ছাত্রদের পাশাপাশি এই আন্দোলনে শ্রমজীবী মানুষও অংশ নিয়েছে জনগণ অংশগ্রহণ করেছে এটা একটি অভূতপূর্ব ঘটনা। এ দেশের ছাত্র আন্দোলনের গৌরবোজ্জ্বল যে ভূমিকা আছে সেটি ফ্যাসিস্টরা কখনো বুঝতে চাইনি তারা মনে করেছে তাদের গড়া পুলিশ দিয়ে আজীবন রাজত্ব করে যাবে কিন্তু আল্লাহর যে একটা বিচার আছে সেই বিচারের কথা তারা ভুলে গিয়েছিল ওরা নিজেদেরকে এতই ক্ষমতাশালী মনে করেছিল তাদের যা মনে হয়েছে তাই করেছে।

রিজভী বলেন, একজন মসজিদের ইমাম গায়েবানা জানাজা পড়তে ছিলেন নামাজ শেষ হওয়ার আগেই তাকে টেনে হিঁচড়ে পুলিশ গাড়িতে তুলেছে। এগুলো নিশ্চয়ই এ দেশের বিবেকবান মানুষের হৃদয় ব্যথিত হয়েছে। মহান আল্লাহতালা কখনো অন্যায় মেনে নেয়নি এইবারও অন্যায়কারীদের পতন হয়েছে।

 

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন