খেলাধুলা

বিসিবি চাইলে হাথুরুসিংহে থাকবেন, না চাইলে থাকবেন না

ছবি: সংগৃহীত

রাজনৈতিক পালাবদলে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি এখনো স্বস্তিকর অবস্থায় আসেনি। এই হাওয়া লেগেছে ক্রিকেটেও। বিভিন্ন দাবি দাওয়া উঠছে পরিবর্তনের। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন পদত্যাগ করতে সম্মত হয়েছেন। 

এদিকে সোমবার (১৯ আগস্ট) পদত্যাগ করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। এই অবস্থায় জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে প্রসঙ্গেও উঠছে নানা কথা। 

বাংলাদেশ দল এখন টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে অবস্থান করছে। সেখানে সংবাদ সম্মেলনে কথা বলেন কোচ হাথুরুসিংহে। যেখানে তিনি সাম্প্রতিক পরিস্থিতি নিয়েও প্রশ্নের সাপেক্ষে জবাব দিয়েছেন। 

ভবিষ্যৎ প্রসঙ্গে ভাবনার কথা বলতে গিয়ে এই শ্রীলঙ্কান কোচ বলেন, 'আমার ভবিষ্যতের কথা বললে, যত দিন পর্যন্ত চুক্তির মেয়াদ আছে, আমি দায়িত্ব পালন করতে চাইব। তবে বোর্ড যদি বদলে যায় এবং তারা যদি পরিবর্তন চায়, আমার তাতেও সমস্যা নেই। তারা যদি আমাকে চালিয়ে নিতে বলে, আমাকে নিয়ে খুশি থাকে, আমিও খুশি মনে দায়িত্ব পালন করব।' 

২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত দায়িত্বে আছেন হাথুরুসিংহে। এর আগে বিসিবির চাওয়ায় কোনো সিদ্ধান্ত হলে, তা মেনে নিতে প্রস্তুত আছেন এই কোচ। বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে দিতে পারে খেলাধুলা বা ম্যাচের কোনো ভালো ফল- সে কথাও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন হাথুরুসিংহে। পাশাপাশি বাংলাদেশের ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তিনি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন