বিনোদন

রাত ২টায় রাস্তায় বেরিয়ে যে অভিজ্ঞতা হলো মধুমিতার!

ওপাড় বাংলার জনপ্রিয় টিভি সিরিয়াল বোঝে না সে বোঝে নাতে অভিনয় করে দুই বাংলায় তুমুল জনপ্রিয়তা পান মধুমিতা সরকার। সিরিয়ালে তার চঞ্চল অভিনয় মুগ্ধ করেছিলেন দর্শকদের। পাখি চরিত্রে মধুমিতার সাবলীল অভিনয় এখনো মনে রেখেছেন অনেকে।

পশ্চিমবঙ্গের কলকাতায় আরজি কর কাণ্ডের পর থেকেই প্রশ্ন উঠছে রাতের শহর কতটা নারীদের জন্য নিরাপদ? এবার রাত ২টায় কলকাতার রাস্তায় একা ঘুরে বেড়ালেন মধুমিতা।

শহরের নিরাপত্তা কেমন তার খোঁজ করতেই রাতের আঁধারে রাস্তায় বের হয়েছিলেন তিনি। এ সময় অভিনেত্রীর পরনে ছিল সাদা কুর্তি। কপালে হলুদ তিলক। মধুমিতার বেশ দেখেই বোঝা যায়, কোনো মন্দিরে গিয়েছিলেন তিনি। সেই অভিজ্ঞতা প্রসঙ্গে মধুমিতা জানান, মধ্যরাতের রাস্তায় তিনি নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেন। কেউ তার দিকে তাকাচ্ছেন না। কেউ কোনোভাবে বিরক্ত করছেন না।

মন্দিরে প্রণাম করে মধুমিতা বলেন, এখন রাত ২টা। এই সময় এমন নির্জন জায়গায় একা রাস্তায় ঘুরে বেড়াচ্ছি। কেউ কিন্তু আমার দিকে ঘুরে তাকাচ্ছে না। লোকজন আছে। পেছন থেকে গাড়ি আসছে দেখেছেন? কেউ আমার দিকে ফিরে তাকাচ্ছে না। এটাই তো চাই আমরা মেয়েরা। তাই তো?

নারী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় নারীদের সুরক্ষা বাড়াতে কয়েকটি ব্যবস্থা নেয় রাজ্য। তার মধ্যে বলা হয়, মেয়েদের রাতের শিফট সুযোগ থাকলে বাদ রাখতে হবে। মধুমিতা বলেন, কত মেয়েরা রাতে কাজ করে ফেরে। কেউ কল সেন্টার থেকে কাজ সেরে আসেন। আমরা অভিনেতারাও যেমন অনেক সময় রাত করে ফিরি। এই শারদীয়ায় এইটুকুই আমি চাই, ভারতের প্রতিটা মেয়েই যেন এমন নিরাপদ বোধ করতে পারে।

সিরিয়ালের জনপ্রিয় মুখ মধুমিতা সরকার সূর্য্য, চিনি, দিলখুশ, কুলের আচার, ট্যাংরা ব্লুজ, লাভ আজকাল পরশুসহ বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন