খেলাধুলা

পাকিস্তানের ক্রিকেটকে সার্কাস মনে হয়: ইয়াসির আরাফাত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের পর সমালোচনার ঝড় বইছে পাকিস্তান ক্রিকেটে। দেশটির সাবেক ক্রিকেটার ইয়াসির আরাফাত এবার কোনো রাখঢাক না করে পাকিস্তান ক্রিকেটকে ‘সার্কাস’ বলেছেন। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যখন ওয়ানডে সংস্করণের চ্যাম্পিয়নস কাপ আয়োজন করতে যাচ্ছে, ঠিক তার আগে আরাফাত এসব সমালোচনা করেন। 

পাকপ্যাশন নামে পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক এক ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে সাবেক এই অলরাউন্ডার বলেন, ‘আপনার ধূসর জায়াগাগুলো বোঝা যাচ্ছে। যেখানে ফিটনেস, টেকনিক, পিচ নিয়ে অনেক ইস্যু আছে। আজ আমি শুনলাম জেসন গিলেস্পি ও হাইপারফরম্যান্স কোচ অস্ট্রেলিয়া ফিরে গেছেন। আপনি একটা ওডিআই টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন। এসব সিদ্ধান্ত আমি বুঝতে পারি না। পাকিস্তান ক্রিকেট বোর্ড একটা সার্কাস। এখানে জোকাররা আছে, আর এসব হচ্ছে কৌতুক।‘ 

ইংল্যান্ডের বিপক্ষে আগামী ৭ অক্টোবর থেকে টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এর আগে ওডিআই টুর্নামেন্ট আয়োজনের যুক্তি খুঁজে পাচ্ছেন না আরাফাত। এ বিষয়ে তিনি বেশ বিরক্তি প্রকাশ করেছেন। 

আরাফাত বলেন, ‘সামনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ আছে, এখন আপনি ওডিআই এর খেলোয়াড় নিয়ে আসছেন। সংবাদ সম্মেলনে শান মাসুদ বলছে, দেড় বছর ধরে আমাদের খেলোয়াড়েরা প্রথম শ্রেণীর ক্রিকেট খেলে না। ইংল্যান্ডের বিপক্ষে আপনার বড় একটা সিরিজ সামনে, আর আপনি এখন ওডিআই খেলছেন। এটা আমার কাছে সার্কাসের মতো মনে হয়। এখানে যারা কাজ করে তারা জোকার, তাদের সিদ্ধান্তগুলো একেকটা কৌতুকের মতো।‘ 

সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর পাকিস্তান দলের র‍্যাংকিংয়ে অবনতি হয়েছে। দুই ধাপ নিচে নেমে এখন তারা ৮ নম্বর অবস্থান করছে। ঘরের মাটিতে সিরিজ হারের পর থেকেই সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছে পাকিস্তানের ক্রিকেটার ও ক্রিকেট বোর্ড। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন