খেলাধুলা

হার দিয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু বার্সেলোনার

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শুরুটা ভালো হলো না বার্সেলোনার জন্য। ম্যাচের দশ মিনিটের মাথায় লাল কার্ড খাওয়া দলটি মোনাকোর বিপক্ষে পরাজিত হয়েছে ২-১ গোলে। 

বার্সার তরুণ তারকা লামিনে ইয়ামালের একমাত্র গোল ছিল বার্সার স্কোরকার্ডে। তবে মোনাকোর সাথে শেষ পর্যন্ত পেরে ওঠেনি লা লিগায় টানা ৫ ম্যাচ জিতে আসা দলটি। বার্সা ডিফেন্ডার এরিক গার্সিয়ার লাল কার্ড খাওয়ার ধকল ভালোই বোধ করেছে তারা। মোনাকোর তাকুমি মিনামিনোকে বক্সের ঠিক বাইরেই ফাউল করে বসেন গার্সিয়া। যদিও এখানে বার্সা গোলরক্ষক টার স্টেগানের অনেকখানি ভুল ছিল।

ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যায় মোনাকো। মাগনেস আকলিওচে বক্সের ভেতরে নিয়ন্ত্রণ রেখে যে শটটি নিয়েছেন, সেই শটের দিকে স্টেগানের তাকিয়ে থাকা ছাড়া কিছু করার ছিল না। এরপর আক্রমণের ধার আরও বাড়িয়ে দিয়েছিল মোনাকো।

ম্যাচের ২৮ মিনিটের মাথায় বার্সার হয়ে ইয়ামাল নিজেকে আবারও মেলে ধরলেন। এই তরুণ তারকা বারবার অবাক করে যায় তার গোল দিয়ে। এবারও তাই করলেন, বক্সের বাইরে থেকে নেয়া এক শটে বার্সাকে সমতায় ফেরান ইয়ামাল।

দ্বিতীয়ার্ধে গিয়েও মোনাকো আক্রমণ ধরে রাখে। বার্সাও কিছুটা চেষ্টা করে যাচ্ছিল সুযোগ পেলেই। তবে ১০ জনের দল নিয়ে অসুবিধা টের পাওয়া যাচ্ছিল। ম্যাচের ৭১ মিনিটে গিয়ে লম্বা পাসে বল পেয়ে স্টেগানকে ভেদ করে বল জালে পাঠিয়েছেন জর্জ লেনিকানো। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে ঘরের মাঠ ছেড়েছে মোনাকো।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন