খেলাধুলা

শেয়ার কারসাজির দায়ে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা

ছবি: সংগৃহীত

পুঁজিবাজারে শেয়ার কারসাজির দায়ে ক্রিকেটার সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মাঠের পারফরম্যান্সে খুব একটা আশাব্যঞ্জক কিছু করতে পারছেন না সাকিব। মাঠের বাইরেও নানা প্রতিবন্ধকতা পিছু ছাড়ছে না তার।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিএসইসি এর ৯২৩তম কমিশন সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

শুধু সাকিব নন। তার ব্যবসায়িক অংশীদার সমবায় কর্মকর্তা আবুল খায়ের হিরুকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ইশাল কমিউনিকেশন লিমিটেডকে ৭৫ লাখ, মোনার্ক মার্টকে ১ লাখ, আবুল কালাম মাতবরকে ১০ লাখ, লাভা ইলেক্ট্রোড ইন্ডাস্ট্রিজকে ১ লাখ এবং জাহেদ কামালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা, বিএসইসি জানিয়েছে, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার কারসাজির কারণে তাদের সবাইকে মোট এক কোটি ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সমালোচনা আর বিতর্ক সাকিবের পুরোনো সঙ্গী। প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগের পর থেকে যেসব মামলা হয়েছে সাবেক সংসদ সদস্যদের নামে, তেমন একটি মামলাতে সাকিবের নামও এসেছে। যার কারণে তার দেশে ফেরা নিয়েও কিছুটা ধোঁয়াশা ছিল। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে তাকে পরিপূর্ণ নিরাপত্তা দেয়ার কথাটিও বলা হয়েছে, মামলার ভিত্তিহীনতা সাপেক্ষে। পাশাপাশি বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার থেকেও নিরাপত্তার নিশ্চয়তা দেয়ার কথাটি বলা হয়েছে।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন