রাজনীতি

আওয়ামী লীগের বাজার সিন্ডিকেট এ সরকার ভাঙতে পারেনি : জামায়াত আমির

আওয়ামী লীগ সরকার সারা জাতির ওপর জুলুম করেছে। এখনও সেই জুলুমের ভার এই জাতিকে বহন করতে হচ্ছে। তাদের আমলে গড়া সিন্ডিকেট এখনো এই সরকার ভাঙতে পারেনি। জাতি যে প্রত্যাশা করেছে সেটা তারা পূরণ করতে পারেনি বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান

শুক্রবার (১৮ অক্টোবর) চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত রুকন সম্মেলনে এসব কথা বলেন তিনি।

জামায়াতের আমির বলেন,আওয়ামী লীগ মনে করেছিল তারাই সব। তারা পাষাণ হয়ে গুলির নির্দেশ দিয়েছিল। দেশের তরুণদের নিষ্ঠুরভাবে গুলি করে হত্যা করেছিল। ৭-৮ বছরের শিশুও এ দেশের স্বৈরাচার চিনেছিল। কিন্তু যারা জুলুম করেছে, তা নিজেরা বুঝেনি।

পেছনে ফেরার সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, সামনের দিকে এগিয়ে যেতে হবে। যতো বাধা আসুক আল্লাহ ছাড়া কারো কাছে জামায়াত মাথা-নত করবে না। তারা এমন একটি দেশ গড়তে চাই, যে দেশে একজন যুবতী মেয়ে রাস্তায় একা হেটে যাবে। কোনো কু চক্রী সে যুবতীর দিকে চোখ তুলেও তাকানোর সুযোগ পাবে না।

ডা. শফিকুর রহমান বলেন, আবু সাইদ- মুগ্ধ শেষ হয়নি যুদ্ধ। এই দেশে বিপ্লবীদের জয় হবে। গত ১৫ বছর জামায়াত সবচেয়ে বেশি নির্যাতিত তারপরেও  ব্যক্তিগতভাবে প্রতিশোধ তারা নেয়নি

সদস্যদের উদ্দেশ্য তিনি আরও বলেন, গত ১৫ বছর স্বৈরাচার সরকার তাদের ঘরে থাকতে দেয়নি। আপনারা দলকে সহযোগিতা করেছেন। কঠিন দিনগুলো আপনারা ঢাল হয়ে দাঁড়িয়েছেন। সম্মেলন থেকে মানবিক সমাজ গড়তে দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান জামায়াতের আমির।

 

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন