রাজনীতি

শেখ হাসিনাকে আশ্রয় দেওয়া মানে খুনিকে আশ্রয় দেওয়া : রিজভী

ভারত সরকারকে উদ্দেশ্য করে বিএনপির সিনিয়র যুগ্ম সচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা শীর্ষ সন্ত্রাসী, খুনি। যে শিশুর রক্ত পান করতে পারে তার মতো শীর্ষ সন্ত্রাসী আর কে হতে পারে।  তাকে আশ্রয় দেওয়া মানে অপরাধকে আশ্রয় দেওয়া। অন্যায়কে আশ্রয় দেওয়া, খুনিকে আশ্রয় দেওয়া।

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে জিয়াউর রহমান ফাউন্ডেশনের রজতজয়ন্তী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, গতকাল ভারতের বক্তব্য দেখে মনে হচ্ছে তারা বিগ ব্রাদারের মতো আচরণ করেছে। সেখান থেকে তাদের বেরিয়ে আসতে হবে।

তিনি বলেন, পতিত স্বৈরাচার বসে নেই। বৃহস্পতিবার প্রতিবেশী দেশের একটা স্টেটমেন্টে স্পষ্ট ভাষায় বলছে শেখ হাসিনা সেখানে আছে। ভারতের সঙ্গে তো বাংলাদেশের প্রত্যাবর্তন চুক্তি আছে। শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা জারি হলে কূটনৈতিক আলাপ আলোচনার মাধ্যমে প্রত্যাবর্তনের বিষয়টি সমাধান করতে পারে। তাকে ফিরিয়ে আনতে পারে।

তিনি আরও বলেন, স্বৈরাচারের হিংস্র থাবা থেকে দেশ এখনও মুক্ত নয়। আওয়ামী লীগের দোসররা ক্রমাগত নাশকতা চালিয়ে যাচ্ছে।গতকাল হঠাৎ করে ৫০-৬০টি জেলায় শাটডাউন কর্মসূচি করা হয়েছে। এরা কারা?

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আরইবি ও পল্লী বিদ্যুৎ সংস্থাটি গঠন করেছিলেন উল্ল্যেখ করে এ বিএনপি নেতা বলেন, যেহেতু এটি জিয়াউর রহমান প্রতিষ্ঠিত করেছেন এটি ধ্বংস করার জন্য স্বৈরাচার শেখ হাসিনা নানা ষড়যন্ত্র করেছিল। তারা এ নামটি রাখতে চায় না। গতকাল সে ঘটনা ঘটিয়েছে, এটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ।

 

প্রসঙ্গত, এ সময় উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনারসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন