খেলাধুলা

ওয়ানডে কাপে মাত্র ১ রানে ৮ উইকেটের পতন!

ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে ব্যাটিং অর্ডারের ধস নামার গল্প আছে নানারকম। প্রতিদিনই যেন আরও নতুন নতুন গল্প তৈরি হচ্ছে। এবার অস্ট্রেলিয়ার ওয়ানডে-কাপের একটি ঘটনা ঘটে গেলো। যেখানে ১ রানের ব্যবধানে ৮ উইকেট হারিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া।

পার্থে তাসমানিয়ার মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন দল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। ম্যাচটিতে ২ উইকেটে ৫৮ রান ছিল, যেখানে একে একে পরের সব উইকেট পতনের ফলে মাত্র ৫৩ রান করেই অলআউট হয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সেই এক রান আবার এসেছে অতিরিক্ত খাত থেকে।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট ওয়ানডে কাপের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রান এটি। শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসে যখন ১৬তম ওভার তখন ওয়েস্টার্নের দলীয় রান ছিল ৫২, ২ উইকেট হারিয়ে। এরপর প্রতিপক্ষের ২৮ টি ডেলিভারিতে পরের ৮ উইকেট হারিয়ে বসে দলটি।

পরের ২৮ ডেলিভারি থেকে কেবল একটি রান আসে ওয়াডের মাধ্যমে। শেষপর্যন্ত ২০.১ ওভারে ৫৩ রান অলআউট হয়ে যায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া।

ওয়েস্টার্নের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেছেন উদ্বোধনী ব্যাটার ডি’আর্কি শর্ট। তার ব্যাটে আসে ৪১ বলে ২২ রান। তাসমানিয়ার বোলার বিউ ওয়েবস্টার, যিনি ৬ ওভার বল করে ১৭ রান খরচ করে ৬ উইকেট তুলেছেন। তিনটি উইকেট নিয়েছেন বিলি স্ট্যানলেক, একটি হয়েছে রানআউট।

ম্যাচটি তাসমানিয়া জিতেছে ৭ উইকেটে, ৮.৩ ওভারে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন