আর্কাইভ থেকে ক্রিকেট

সহজ টার্গেট কঠিন করে জিতল দিল্লি ক্যাপিটালস

মুম্বাই ইন্ডিয়ান্সকে ছয় উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এতে করে আইপিএলে টানা দ্বিতীয় জয় পেলো তারা। গতরাতে চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। এসময়  দিল্লি ক্যাপিটালস বোলাদের তোপের মুখে পড়েন তারা। 

সর্বোচ্চ ৪৪ রান আসে অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ইশান কিশান। আর ১৫ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলেন সূর্যকুমার জাদব। শেষদিকে ২২ বলে ২৩ রানের ইনিংস খেলেন অ্যাডাম মিলনের জায়গায় সুযোগ পাওয়া জয়ন্ত যাদব। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান করে মুম্বাই। 

মূলত অমিত মিশ্রার লেগস্পিনেই কাবু হতে হয় মুম্বাইকে। চার ওভারে ২৪ রানে চার উইকেট নেন তিনি। পেসার আভেশ খানও দারুন বল করেন এ ম্যাচে। দুই ওভারে দেন ১৫ রান, বিনিময়ে পান দুই উইকেট। চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে এক উইকেট নেন দিল্লির আরেক স্পিনার লিলাট যাদব।

১৩৮ রানের সহজ জবাবে খেলতে নেমে দলীয় ১১ রানে পৃথী শ'র উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ানকে নিয়ে ৫৩ রানের কার্যকরী জুটি গড়েন স্টিভেন স্মিথ। ব্যক্তিগত ৩৩ রান করে সাজঘরে ফেরেন স্মিথ। এরপর ধাওয়ানও বেশিক্ষণ টিকতে পারেননি ক্রিজে। ৪৫ রান আসে তার ব্যাট থেকে। ঋষভ পন্তও বিদায় নেন দ্রুত। তবে যাশপ্রীত বুমরাহের অনিয়ন্ত্রিত বোলিং, পরাজয়ের কারণ হয়ে দাঁড়ায় মুম্বাইয়ের জন্য। চার ওভারে দেন ৩২ রান, শিকার করেন এক উইকেট। 

জয়ের জন্য শেষ ওভারে দিল্লি ক্যাপিটালসের দরকার ছিলো ছয় বলে পাঁচ রান। কাইরন পোলার্ডের প্রথম বলে চার হাঁকান স্বদেশী শিমরন হেটমায়ার। তাতে ম্যাচ স্কোর হয় লেভেল। আর দ্বিতীয় বলটি হয় নো। ফলে পাঁচ বল হাতে রেখে জয় তুলে নেয় দিল্লি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন