আর্কাইভ থেকে বিএনপি

নেতা-কর্মীতে ঠাসা রংপুরের সমাবেশস্থল

রংপুরে বিএনপির গণসমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। সমাবেশস্থল ছাড়িয়ে নেতাকর্মীদের ভিড় রাস্তা পর্যন্ত চলে গেছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল।

শনিবার (২৯ অক্টোবর) সকাল থেকেই নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে কালেক্টরেট ঈদগাহ মাঠে।

মিছিলে মিছিলে মুখর হয়ে উঠেছে রংপুর নগরীর প্রধান সড়কগুলো। উত্তরের জেলা পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারীর নেতাকর্মীরা সিও বাজার মেডিকেল মোড় ও বঙ্গবন্ধু চত্বর হয়ে সমাবেশস্থলে আসছেন। গাইবান্ধা ও রংপুরের পীরগঞ্জ, বদরগঞ্জ, মিঠাপুকুরের লোকজন বাস টার্মিনাল ও মডার্ন মোড় দিয়ে সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন। লালমনিরহাট জেলার লোকজন কাকিনা শেখ হাসিনা সেতু হয়ে কুড়িগ্রাম জেলার লোকজন সাতমাথা হয়ে পায়রা চত্বর দিয়ে সমাবেশস্থলে আসছেন। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো কালেক্টরেট ঈদগাহ মাঠ।

বাস বন্ধসহ নানারকম বাধার মুখে পড়েও বিএনপির সমাবেশে যোগ দিতে রংপুরে এসেছেন নেতাকর্মীরা। পরিত্যক্ত বাড়িতে, স্কুলের বারান্দা ও মাঠে, রাতের ফাঁকা ফুচকার দোকানে, সমাবেশস্থলের খোলা মাঠে কিংবা ফুটপাতে রাত্রিযাপন করেছেন আগেরদিনই রংপুরে চলে আসা নেতাকর্মীদের অনেকে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, ‘বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সদস্যেরা অবস্থান করছেন। বিএনপির সমাবেশের কারণে যেন নগরবাসীর জানমালের কোনো ক্ষতি না হয় সেদিকে আমরা সজাগ রয়েছি।’

এ সম্পর্কিত আরও পড়ুন