আর্কাইভ থেকে ক্রিকেট

মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতকে ২৭১ রানের টার্গেট

ভারতের সঙ্গে তিন ম্যাচ ওয়ান্ডে সিরিজে প্রথম ম্যাচে ওয়ান ম্যান আর্মি হয়ে দলকে জিতিয়েছেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় দিনেও চরম ব্যাটিং বিপর্যয়ে পরে টাইগার বাহিনী। মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশ মিরজের সেঞ্চুরিতে ভর করে টার্গেট দেয় ২৭১ রান।

আজ বুধবার (৭ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ।

শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। মাত্র ১১ রান করে আউট হয়ে ওপেনার এনামুল হক বিজয়। আরেক ওপেনার লিটন কুমার দাস করেন কেবল ৭ রান। ৮ রান করে আউট হন সাকিব আল হাসান।

শান্তর ব্যাট আশার দেখাতে থাকলেও ৩৫ বলে ২১ রান করে আউট হন বাঁহাতি এই ব্যাটার। ১২ রান করতে পেরেছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। আর আফিফ খুলতে পারেনি রানের খাতা।

দলের বিপর্যয়ের এমন সময় সপ্তম উইকেট জুটিতে বাংলাদেশের ঢাল হয়ে দাঁড়ালেন সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ। দুজন মিলে গড়েন ১৪৮ রানের জুটি।

৪৬.১ ওভারে উমরান মালিকের বলে কেএল রাহুলের হাতে শিকার হবার আগে ৯৬ বলে ৭৭ রান করেন মাহমাদুল্লা রিয়াদ। রিয়াদ আউট হয়ে গেলেও ব্যাট চালানো বন্ধ হয়নি মেহেদী হাসান মিরাজের। মিরাজের সাথে এসে যোগ দেন এক অচেনা নাসুম। এক ৬ ও দুই ৪ এ ১১ বলে নাসুম আহমেদ করেন ১৮ রান। ইনিংসের শেষ বলে মিরাজ স্পর্শ করেন তার কাঙ্ক্ষিত সেই সেঞ্চুরি। নিজের ওনাডে ক্যারিয়ারের ৪১ তম ইনিংসে তিনি পেলেন প্রথম সেঞ্চুরি। সাথে খাদে পড়া দলকে এনে দিলেন বড় টার্গেট।

এ সম্পর্কিত আরও পড়ুন