আর্কাইভ থেকে ক্রিকেট

বছর জুড়ে সাফল্য অব্যাহত রাখতে চান মুশফিক

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হয়েছেন মুশফিকুর রহিম। পেছনে ফেলেছেন পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রভীন জয়াবিক্রমাকে। বছরের বাকি সময়টাও সাফল্য যাত্রা অব্যাহত রাখতে চান তিনি।
 
ফুটবলে অনেক আগে থেকেই ছিলো। কিন্তু ক্রিকেটে মাস সেরা খেলোয়াড় প্রবর্তন এ বছরই প্রথম। মুশফিকের কল্যানে পঞ্চম মাসে এসে প্রথমবার তালিকায় নাম ওঠে বাংলাদেশি কোনো ক্রিকেটারের। আইসিসি ভোটিং একাডেমি ও দর্শকদের ভোটে বাকিদের টপকে গেছেন মুশফিক। তাই ভক্তদের ধন্যবাদ জানাতে ভোলেননি। সেই সাথে বছরের বাকি সময়টাও সাফল্যের এই ধারা ধরে রাখতে চান মুশি।

মুশফিক বলেন, 'প্রথমে আমি আইসিসিকে ধন্যবাদ দিতে চাই আমাকে মে মাসের জন্য নমিনেশন দেয়ার জন্য। তাঁর চেয়েও বড় ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে ভোট করেছেন। আমি মনে করি এটা শুধু আমার নাম না বাংলাদেশকে আপনারা জিতিয়েছেন। ইনশাল্লাহ আমার চেষ্টা থাকবে সবসময় শুধু প্লেয়ার অব দ্য মান্থ না। পুরো বছর জুড়েই যেন আমার এই ধারাবাহিক পারফরম্যান্স বজায় থাকে। বাংলাদেশকে যেন আরও ভালো ভালো ইনিংস উপহার দিতে পারি এবং অনেক ম্যাচ উইনিং ইনিংস উপহার দিতে পারি।'

মুশফিকের প্রশংসা করেছেন আইসিসি ভোটিং একাডেমির সদস্য ও ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ। তিনি জানান, '১৫ বছর খেলার পরও মুশফিকুর রহিমের রান ক্ষুধা একটুও কমেনি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজে তিনি সেরা ফর্মে ছিলেন। তার ইনিংসগুলো তাৎপর্যপূর্ণ কারণ, ৯৬ বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথম সিরিজ জয়। মিডিল অর্ডারে তার ব্যাটিং ও উইকেটকিপিংও ফিটনেস ও দক্ষতার প্রমান দেয়।'

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ২৩৭ রান করেছিলেন মুশফিক। শুধু মে মাস নয়, পুরো বছর জুড়েই ধারাবাহিকতার প্রতীক বাংলাদেশের মিস্টার ডিপেন্ডেবল। এ বছর ৯ ওয়ানডেতে ৫৮ গড়ে করেছেন ৪০৭ রান। টেস্টে ৭ ম্যাচে ২৭২ রান, ৪৫ গড়ে। খেলেননি এখনো কোনো টি টোয়েন্টি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন