আর্কাইভ থেকে ফুটবল

ভেনেজুয়েলায় আটকে গেলো কলম্বিয়া

করোনাভাইরাসের থাবায় এবারের কোপা আমেরিকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দল ভেনেজুয়েলা। ব্রাজিলের বিপক্ষে কোপা অভিযান শুরুর আগেই তাদের আট খেলায়াড় এবং দুই অফিসিয়াল পজিটিভ হয়েছে। অবধারিতভাবে প্রথম ম্যাচে নেইমারদের কাছে হার দিয়ে যাত্রা করেছে তারা। তবে দ্বিতীয় ম্যাচে কলম্বিয়াকে রুখে দিয়েছে ভেনেজুয়েলা। 

বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাতে গোলানিয়ায় পেদ্রো লুডভিক স্টেডিয়ামে উভয় দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এই ম্যাচে কলম্বিয়ার একাধিক সুযোগ নষ্ট করে দিয়েছে বেনেজুয়েলার রক্ষণভাগ। মুলত ফিনিশারের অভাবে গোল পায়নি তারা। তবে করোনায় বিধ্বস্ত ভেনেজুয়েলার ডিফেন্সের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। কলম্বিয়ার অন্তত হাফ ডজন গোলের সুযোগ নস্যাৎ করে দিয়েছে তারা।

যদিও ম্যাচের অধিকাংশ সময় বলের দখলে রেখেছিল কলম্বিয়া। অন্তত ২০ বার গোলের উদ্দেশ্যে শট নিয়েছে তারা। কিন্তু বেশিরভাগই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। অপরদিকে ভেনেজুয়েলা একবারও কলম্বিয়ার জাল লক্ষ্য করে শট নিতে পারেনি। 

শেষ দিকে দশজনের দল নিয়ে খেলেছে কলম্বিয়া। যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠে নামা লুইস ডিয়াজ। তাই শেষ পর্যন্ত ম্যাচটি গোল শূন্যভাবে শেষ হয়েছে।

এ ড্রয়ের পরেও অবশ্য পয়েন্ট টেবিলে খুব একটা ক্ষতি হয়নি কলম্বিয়ার। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বর স্থানে তারা। অন্যদিকে ব্রাজিলের কাছে প্রথম ম্যাচ হারের পর এ ড্রয়ের সুবাদে এক পয়েন্ট পেয়েছে ভেনেজুয়েলা। তাদের অবস্থান তৃতীয়।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন