আর্কাইভ থেকে জাতীয়

থার্টি ফার্স্টে ডিএমপির নির্দেশনা, না মানলেই ব্যবস্থা

ইংরেজি নতুন বছর বরণ করতে থার্টি ফার্স্টে কোনো আতশবাজি, পটকা কিংবা ফানুস ওড়ানো যাবে না। উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান না করা যাবে না। জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টা ১৫ মিনিটে ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট নাইট-২০২২ উদযাপন উপলক্ষে কমিশনারস মিট দ্য প্রেসে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীর কোনো বার খোলা রাখা যাবে না।কোনো উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোনো গান-বাজনা করা সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। যেকোনো ধরনের ডিজে পার্টি নিষিদ্ধ থাকবে বলেও নির্দেশনা দেয়া হয়।

তিনি আরও বলেন, পর্যাপ্ত পোশাকে ও সাদা পোশাকে রাজধানীজুড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। সোয়াত, বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পর বহিরাগত কেউ প্রবেশ করতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা কর্মচারীরা আইডি কার্ড দেখানো সাপেক্ষে প্রবেশ করতে পারবেন। গাড়ি প্রবেশের ক্ষেত্রে ঢাবির স্টিকার থাকতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে পূর্বের ন্যায় শাহবাগ ও নীলক্ষেত এলাকা ব্যবহার করতে হবে।

খন্দকার গোলাম ফারুক বলেন, ইনডোরে বা হোটেলে অনুষ্ঠান করা যাবে। রাত ৮টার পর গুলশান, বনানী এলাকায় প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। বেপরোয়া গাড়ি চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

থার্টি ফার্স্ট নাইটে কোনো জঙ্গি হামলা বা আশংকার ঝুঁকি নেই বলেও জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এ সম্পর্কিত আরও পড়ুন