আর্কাইভ থেকে বাংলাদেশ

কাশ্মীর হ্রদের গৌরব ফেরাতে ২শ’ কোটি রুপি বরাদ্দ

ভারতে হারিয়ে যাওয়া ঐতিহ্য আর সৌন্দর্য ফিরিয়ে আনতে উল্লার হ্রদ সংরক্ষণ ও ব্যবস্থাপনা প্রকল্পের জন্য ২শ’ কোটি রুপি বাজেট বরাদ্দ করেছে জম্মু ও কাশ্মীর সরকার। সংরক্ষণ প্রকল্পের অধীনে কাজগুলো বড় আকারে নেওয়া হয়েছে।

গেল সপ্তাহে জেলা প্রশাসক বান্দিপোরা ড. ওয়েইস আহমাদের ডাকা এক বৈঠকে উল্লার/মানসবাল ডেভেলপমেন্ট অথরিটি এবং উল্লার কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট অথরিটির উন্নয়নমূলক পরিস্থিতি এবং কার্যক্রম নিয়ে আলোচনার জন্য এ তথ্য জানানো হয়। বৈঠকে জেলার পর্যটন খাতের উন্নয়ন সম্পর্কিত প্রধান সচিবের জারি করা নির্দেশনার গৃহীত প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। 

জেলা প্রশাসক ড. ওয়েইস বলেন, পর্যটন সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগানো গেলে তা জেলার স্থানীয় জনগণের আর্থ-সামাজিক অবস্থাকে পুরোপুরি বদলে দেবে। হ্রদে বিশাল মাছের মজুদ থাকার পাশাপাশি ওয়াটার স্পোর্টসের বিশাল সম্ভাবনা রয়েছে।

বৈঠকে উপস্থিত ছিল প্রধান নির্বাহী কর্মকর্তা ডব্লিউসিএমএ, সিইও ডব্লিউএমডিএ, ডিএসইও বান্দিপোরা, ডিএফও বান্দিপোরা, এডি ট্যুরিজম, সমন্বয়কারী ডব্লিউসিএমএ, যুগ্ম পরিচালক পরিকল্পনা ও নির্বাহী প্রকৌশলী আর ও বি বান্দিপোরা, সুম্বল ও ডাব্লুএমডিএ এবং জেলার অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন