আর্কাইভ থেকে ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ টি২০ বিশ্বকাপে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে পরাজিত করার পর এবার শ্রীলঙ্কার বিপক্ষেও জয় নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা। শ্রীলংকার বিপক্ষে ১০ রানের জয় তুলে নিয়েছে প্রমীলা টাইগাররা।

বাংলাদেশের দেয়া ১৬৫ রানের সামনে ভালোই লড়াই করেছিল লঙ্কান নারীরা। ২৪ রানের মাথায় দুই ওপেনারকে হারালেও তৃতীয় উইকেট জুটিতে বিশমি গুনারত্নে এবং দেউমী বিহঙ্গ নিলে গড়েন ৯৬ রানের জুটি। মারুফা আক্তারের বলে দেউমী আউট হয়ে যাবার আগে করেন ৫৫ রান। মানুদি ৪ রান করে রান আউট হয়ে গেলেও দুলাঙ্গাকে নিয়ে ব্যাট চালাতে থাকে বিশমি। ৫৪ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেললেও পরাজিত করতে পারেনি বাংলাদেশকে।

আরও পড়ুনঃ উত্তেজনা শেষে মাশরাফিদের পাঁচে পাঁচ

এর আগে বেনোনির উইলমোর পার্ক বি ফিল্ডে টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৬৫ রান। দলের  দুই ওপেনার আফিয়া প্রত্যাশা ও মিস্টি সাহা এনে দেন দূরন্ত সূচনা । দলীয় ৭৫ রানের মাথায় প্রত্যাশা আউট হবার আগে করেন ৪৩ বলে ৫৩ রান করেন। যেখানে ছিল ৫ চার ও ৩ ছক্কার মার। ২৪ বলে ১৪ রান করে রানআউট হন মিস্টি সাহা।

দুই উইকেট হারিয়েও শেষ পর্যন্ত ব্যাট চালাতে থাকেন দিলারা ও স্বর্ণা। দুজনের মিলে গড়ে তোলেন  ৮৬ রানের জুটি। প্রত্যাশার পর অর্ধশতক করেন স্বর্ণাও। ২৮ বলে ৩ চার ও দুই ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন স্বর্ণা। ২৭ বলে ৩৬ রান করে  অপরাজিত আছেন আরেক ব্যাটসম্যান দিলারা।

এ সম্পর্কিত আরও পড়ুন