আর্কাইভ থেকে দেশজুড়ে

গাজীপুরে ঋণের চাপে চা বিক্রেতার আত্মহত্যা

গাজীপুরের শ্রীপুরে ঋণের চাপে নিজ দোকানে এক চা বিক্রেতা ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

নিহত ব্যক্তি গোপালগঞ্জের মোকসেদপুর উপজেলার জলিল পাড়া গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৫০)। তিনি উপজেলার গাজীপুর ইউনিয়নের জুলহাস মিয়ার বাড়িতে ভাড়া থেকে জৈনা বাজারে চা বিক্রি করতেন।

এর আগে মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত ২টার পর নিজ দোকানে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি। বুধবার (১৮ জানুয়ারি) সকালে পুলিশ তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেন শ্রীপুর থানাধীন চকপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মিন্টু মিয়া।

নিহতের বড় ছেলে আব্দুর রহিম (২৫) জানান, গত ১০ বছর যাবত তার বাবা আমজাদ হোসেন শ্রীপুরে আছে। প্রায় ৭-৮ বছর জৈনা বাজারে চা বিক্রি করেন। তার সঙ্গে ছেলে সহযোগিতা করে। তিনি কয়েকজনের কাছ থেকে বিভিন্ন সময় অতিরিক্ত সুদে টাকা ধার নিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েন। তাদের ঋণের টাকা পরিশোধের জন্য কয়েক দিন যাবত ঋণ দাতারা তাকে চাপ দিচ্ছিলেন।

মঙ্গলবার রাত ২টায় কেনাবেচা শেষে বাবা-ছেলে দোকানেই ঘুমিয়ে পড়েন। পরে রাত ৪টার দিকে ছেলের ঘুম ভাঙলে সে তার বাবাকে গলায় মাফলার পেঁচানো অবস্থায় ফাঁসিতে ঝুলতে দেখে।

এসআই মিন্টু মিয়া জানান, বুধবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল থেকে চা বিক্রেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজন ও স্থানীয় ইউপি সদস্যের সঙ্গে কথা বলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন