আর্কাইভ থেকে ক্রিকেট

ভারতের কাছে পাত্তাই পেল না নিউজিল্যান্ড

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১২ রানের জয় পেয়েছিল ভারত। দ্বিতীয় ওয়ান্ডেতে ভারতের বোলারদের বোলিং তোপে ৩৪.৩ ওভারে ১০৮ রান তুলতে গুটিয়ে যায় কিউইদের ইনিংস। মাত্র ২ উইকেট হারিয়ে ২০.১ ওভারেই নিউজিল্যান্ডের রান টপকায় ভারত। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল রোহিত-কোহেলিরা।

 

আজ শনিবার রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে টচ জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নিতে আমতা আমতা করছিলেন অধিনায়ক রোহিত। টচ নিয়ে দলের সাথে কি কথা হয়েছিল তিনি ভুলে গিয়েছিলেন। বেশ কয়েক সেকেন্ড সময় লেগেছিল তার সিদ্ধান্ত নিতে।

 

আরও পড়ুনঃ  রোনালদোকে নিয়ে কোহলির কড়া জবাব

 

টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। এরপর গ্লেন ফিলিপস ও মাইকেল ব্রেসওয়েল মিলে কিছুটা এগিয়ে নিতে শুরু করেন দলকে। ৫৬ রানের মাথায় ব্রেসওয়েল আউট হয়ে গেলে মিচেল স্যান্টনারকে নিয়ে আরও কিছুর এগিয়ে যান ফিলিপস। কিন্তু দলীয় ১০৩ রানের মাথায় আউট হয়ে ফেরেন দুই জনই। এর পর ১০৮ এর বেশি তুলতে ব্যর্থ হয় টম লাথামরা।

মোহাম্মদ সামি সংগ্রহ করেন সর্বচ্চো ৩ উইকেট।

 

স্বল্প রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই কিউই বোলারদের পিটানো শুরু করেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমন গিল। ৭২ রানের জুটির পর ৫০ বলে ৫১ করে ফেরেন রোহিত। দলীয় ৯৮ রানের মাথায় কোহেলি আউট হয়ে গেলে জয় তুলতে ভারতকে আর উইকেটের পতন হয়নি। ৫৩ বলে ৪০ করে অপরাজিত থাকেন গিল।

 

আরও পড়ুনঃ লিভারপুলেই থাকছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড!

এ সম্পর্কিত আরও পড়ুন