আর্কাইভ থেকে জাতীয়

‘এখনই প্রয়োজন নেই, সেগুলোতে ব্যয় করবো না’

আর্থিক সংকট সারা বিশ্বব্যাপী আছে। এমন পর্যায়ের নেই যে আমরা চলতে পারবো না। এই মুহুর্তে আমাদের কাছে অগ্রাধিকার হলো মানুষের খাদ্য, চিকিৎসা নিশ্চিত করা। মানুষের কল্যানটা আগে দেখা। যেগুলো এখনই প্রয়োজন নেই সেগুলোতে ব্যয় করবো না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলের ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, চাকরির জন্য চাকরি করা না। এখানে জনসেবা দেয়া চাকরির উদ্দেশ্য হতে হবে। এ কারণেই জনপ্রশাসন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করেছিলাম।

শেখ হাসিনা বলেন, অপ্রয়োজনীয় খরচ কমাতে হবে। সঞ্চয়ী হতে হবে। সঞ্চয়ী হলে আমাদের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, কৃষি উৎপাদন যেন বাড়ে এসবের জন্য যা খরচ লাগে আমরা তা করবো। কতদিন আর আমদানির ওপর নির্ভর করবো। তাই কৃষিক্ষেত্রে জোর দেয়া হচ্ছে। যে এলাকায় যে কৃষিপণ্য বেশি উৎপাদন হয় সেখানে ওইসব শষ্য উৎপাদন বাড়তে পদক্ষেপ নেয়া হয়েছে।

ডিসিদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, একটা পরিবর্তন দেখেছি আপনাদের মধ্যে। আপনাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে, উপজেলা পর্যায় পর্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করেছেন। দুর্যোগে মানুষের জন্য যে মানুষ, সেটা আপনারা প্রমাণ করেছেন। করোনায় আপনজন পাশে না থাকলেও আপনারা পাশে ছিলেন।

 

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন