আর্কাইভ থেকে দেশজুড়ে

কক্সবাজারে ফিশিং বোটে মিলল ২ লাখ ইয়াবা

কক্সবাজারের পেকুয়া এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) অভিযান চালিয়ে একটি ফিশিং বোট থেকে দুই লাখ পিস ইয়াবা জব্দ করেছে। একইসঙ্গে ইয়াবা পাচারের অভিযোগে রোহিঙ্গা নাগরিকসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

আটকতরা হলেন- কক্সবাজারের কুতুবদিয়া এলাকার নুরুল আবছার (৩২), কক্সবাজার সদর উপজেলার মেহের আলী (৩৯), একই এলাকার আব্দুল হামিদ (৩৭) ও মো. কালু (২৩) এবং রোহিঙ্গা নাগরিক নুরু হাসান (৩৩)।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোর ৪টা ৫০ মিনিটের দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইয়াবা উদ্ধার হওয়া ফিশিং বোটটি জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

তিনি জানান, কক্সবাজার টেকনাফের শাপলাপুর এলাকা থেকে ফিশিং বোটে করে ইয়াবার একটি বড় চালান চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছে- এমন সংবাদ পেয়ে বঙ্গোপসাগরে নজরদারি শুরু করে র‍্যাব। একইসঙ্গে চট্টগ্রামের বিভিন্ন ঘাটেও নজরদারি বাড়ানো হয়।

তিনি আরও জানান, ফিশিং বোটটি সমুদ্র পথে কক্সবাজার থেকে চট্টগ্রামের বাঁশখালী-আনোয়ারার দিকে প্রবেশ করার সময় ধাওয়া করে র‍্যাব। পরে বোটটি কক্সবাজারের পেকুয়া মগনামা ঘাটে থামার সঙ্গে সঙ্গে আটক করা হয়। এ সময় বোটে থাকা মাছ রাখার ড্রাম থেকে ইয়াবা জব্দ করা হয়।

নুরুল আবছার জানান, উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। আটকরা দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন