আর্কাইভ থেকে ক্রিকেট

মাঠে বাজে আচরণের রাজা সাকিব!

ঠান্ডা মাথার ভদ্র ক্রিকেটার হিসেবে বরাবরই সমাদৃত হাশিম আমলা, শচীন টেন্ডুলকার, ক্রিস গেইল, কেন উইলিয়ামসনরা। যারা কিনা মুখভর্তি হাসি নিয়ে কালেভদ্রে মাঠে মেজাজ হারিয়েছেন, বাজে আচরণ তো দূরের কথা। তবে ২২ গজে বাজে আচরণের রাজা কে? ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকইনফো এক প্রতিবেদনে বাজে আচরণের রাজা হিসেবে মনোনীত করেছে সাকিব আল হাসানকে।

বায়োবাবল ভেঙে ইংল্যান্ডের রাস্তায় সিগারেট খাবার অপরাধে নিষিদ্ধ হয়েছে তিন শ্রীলঙ্কান ক্রিকেটার। রাতের আঁধারে বের হওয়ার কারণে তারা হয়তো ভেবেছিলেন, কেউ ভিডিও বা ছবি তুলতে পারবেন না। তবে ডিপিএলের ম্যাচে সাকিব সবাইকে ছাড়িয়ে গেছেন। এই অলরাউন্ডার মেজাজ হারিয়েছেন লাইভ ম্যাচে। যখন তিনি জানতেন যে, তার চারপাশেই ক্যামেরা রয়েছে। এরপরেও স্ট্যাম্পে লাথি দিয়েছেন, উপড়ে ফেলেছেন এবং পিচে ছুঁড়ে ফেলেছেন। 

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় বছর দেড়েক আগেই নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন সাকিব। এর আগে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ানো, সমর্থকের সঙ্গে হাতাহাতি, বিশ্বকাপের আগে টিম সেশনে ছবি না তোলাসহ নানান কীর্তি রয়েছে এই ক্রিকেটারের সঙ্গী হিসেবে। তাই যদি বিশ্ব খারাপ আচরণের কোন চ্যাম্পিয়নশিপ চালু করা হয়, তাহলে নিঃসন্দেহে সাকিবই হবেন বিজয়ী। তবে তাকে এই চ্যাম্পিয়নপশিপের ট্রফি দেবার সময় একটু সাবধান-ই থাকতে হবে। এই ট্রফি তাকে দিয়েই আপনাকে দৌড়ে পালাতে হবে, না হয় হয়তো সে এটাও আপনার দিকে ছুঁড়ে মারবে। 
 
এস

এ সম্পর্কিত আরও পড়ুন