আর্কাইভ থেকে বিএনপি

পুলিশ আজ মাইকিং করে কেন্দ্রে ভোটার ডাকছে: মির্জা আব্বাস

জাতীয় সংসদ থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় শূন্য হওয়া ছয়টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। এ উপ-নির্বাচনে কেন্দ্রে কোনো ভোটার নেই। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আজ বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে বিএনপির গণ-পদযাত্রা শুরুর আগে সমাবেশে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুলিশ আজ মাইকিং করে ভোটারদের ভোট দিতে কেন্দ্রে ডাকছে। এটাই এ সরকারের অধীনে নির্বাচনের প্রকৃত চিত্র।

মির্জা আব্বাস বলেন, এ পদযাত্রা আওয়ামী লীগের পতনযাত্রা। এখন শুধু সময়ের অপেক্ষা। আজকে আমি মুগদা থেকে হেঁটে আসলাম। রাস্তায় মানুষের এত ভিড় যে, সুই ফেলারও জায়গা নেই।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে অসুস্থতার কারণে আদালতে আনা যায়নি জানিয়ে তিনি বলেন, যদি আর দু-একদিন জেলে থাকতাম, তাহলে আমাদেরও রিজভীর মতো অবস্থা হতো।

মির্জা আব্বাস আরও বলেন, তারা আমাদের বলেন, বিএনপি-জামায়াত। আমি বলি, আওয়ামী-জামায়াত। আমরা চিৎকার করলেও আওয়ামী লীগ ভয় পায়। আমরা চুপ থাকলেও আওয়ামী লীগ ভয় পায়। তারা টের পেয়ে গেছে বেশি দিন আর ক্ষমতায় নেই। তাই এ মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, এ দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা প্রয়োজনে কঠোরও হতে জানে। এ সরকারকে এখন মানুষ বিশ্বাস করে না। শেখ হাসিনার সরকার আগে বলেছেন, ঘরে ঘরে চাকরি দেবেন। কিন্তু এখন দিচ্ছেন উপদেশ।

এর আগে গেলো ২৮ জানুয়ারি রাজধানীর বাড্ডা থেকে রামপুরা হয়ে মালিবাগ হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এরপর সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী থেকে এ পদযাত্রা শুরু হয়ে শ্যামপুর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্ত্বর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

বি আ

এ সম্পর্কিত আরও পড়ুন