Bayanno Tv
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
×

মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হবে

  বায়ান্ন রিপোর্ট ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪২

পররাষ্ট্রমন্ত্রী

মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার উদ্যোগ নিয়েছে মালদ্বীপ সরকার। জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদের সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক শেষে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন।

এ সময় ড. মোমেন সাংবাদিকদের জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিবশতবর্ষ উপলক্ষ্যে আগামী মাসে (মার্চ-২০২১) ঢাকায় আসছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ।

তিনি জানান, করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম চালাতে মালদ্বীপ বাংলাদেশ থেকে কিছু নার্স নিতে চেয়েছে। ইতোমধ্যে বাংলাদেশের অনেক চিকিৎসক সেখানে কাজ শুরু করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা করে একমত হয়েছি আমরা। ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, যোগাযোগ, পর্যটন, জলবায়ু ও রোহিঙ্গা ইস্যুসহ আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন গুরত্বপুর্ণ বিষয়ে আলোচনা হয়েছে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে।

প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা এই বৈঠক শেষে অতিথি ভবনের সবুজ লনে যৌথ সংবাদ সম্মেলন করেন দুই পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর বক্তব্যের পর যৌথ সংবাদ সম্মেলনে কথা বলেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ। করোনা মহামারির সময়ে বাংলাদেশ তার দেশের পাশে দাঁড়ানোয় কৃতজ্ঞতা জানান দেশটির পররাষ্ট্রমন্ত্রী।

মুনিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।