আর্কাইভ থেকে ক্রিকেট

ইংল্যান্ডের বাংলাদেশ সফরে বাগড়া দিচ্ছে আইপিএল

ইংল্যান্ডের বাংলাদেশ সফরে বাগড়া দিচ্ছে আইপিএল

৩ তারিখ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে আথিতেয়তা দিয়ে চলতি বছরেই বাংলাদেশ সফরে আসার কথা বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে ভেস্তে যেতে পারে ইংলিশদের বাংলাদেশ সফর।
 
করোনা থাবায় মাঝপথে স্থগিত করা হয়েছিল আইপিএলের সবশেষ আসর। আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়ানোর কথা রয়েছে বাকি অংশের। আর তা হলে আইপিএলের প্রভাব পরতে পারে বাংলাদেশ ক্রিকেটীয় সূচিতে। কারণ একই সময়ে ইংল্যান্ডকে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আথিতেয়তা দেয়ার কথা টাইগারদের। 

ইতিমধ্যে এই ফ্র্যাঞ্জাইজি এই টুর্নামেন্টে বিশ্বের তারকা ক্রিকেটারদের পাওয়ার ব্যাপারে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ইয়ন মরগান-জস বাটলারদের পেতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনাতেও বসতে যাচ্ছে বিসিসিআই। সেক্ষেত্রে তাঁরা সফল হলে কপাল পুড়বে বাংলাদেশের।

যদিও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বেশ কিছুদিন আগে জানিয়েছিলেন, সিরিজ বাদ দিয়ে ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে খেলতে দেয়া হবে না। ইসিবির ঘোষণা অনুযায়ী আইপিএল নয়, বাংলাদেশ সফরেই আসতে হবে ইংলিশ ক্রিকেটারদের। তবে এই ঘোষণা আদৌ কতটুকু কার্যকর হবে তা নিয়ে সন্দেহ রয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ইংল্যান্ডের | বাংলাদেশ | সফরে | বাগড়া | দিচ্ছে | আইপিএল