আর্কাইভ থেকে দেশজুড়ে

বরিশালে আবারও বাড়ছে করোনা শনাক্তের হার

বরিশালে আবারও বাড়ছে করোনা শনাক্তের হার

বরিশাল বিভাগে গত তিনদিন আগে আক্রান্ত হয়েছিলেন ১৯৫ জন কিন্তু তিনদিনের ব্যবধানে তা এক লাফে বেড়ে গত ২৪ ঘণ্টায়  করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৯ জনে। আর গত ২৪ ঘণ্টায় করোনায় ১০ জন ও উপসর্গ নিয়ে ৭ জনসহ ১৭ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বরিশাল বিভাগের চলতি মাসের ৭ আগস্ট আক্রান্ত হয়েছেন ১৯৫ জন, ৮ আগস্টে ৪৭৯ জন ও ৯ আগস্টে ৩৮৮ জন। কিন্ত ১০ আগস্ট আক্রান্ত হয়ে ৬৬৯ জন।

সব মিলিয়ে বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৫৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ৫৫৬ জন। আর মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬৩ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৩০৫ জন নিয়ে মোট ১৬ হাজার ১৭১ জন, পটুয়াখালীতে নতুন ৯১ জন নিয়ে মোট ৫ হাজার ৩৯১ জন, ভোলায় নতুন ৯২ জনসহ মোট ৫ হাজার ১৭৬ জন, পিরোজপুরে নতুন ৯৯ জনসহ মোট ৪ হাজার ৮৭৪ জন, বরগুনায় নতুন ৫৮ জনসহ মোট ৩ হাজার ৮০০ জন ও ঝালকাঠিতে নতুন ২৪ জন নিয়ে মোট ৪ হাজার ৩৪১ জন রয়েছেন।

আর মৃত্যুর মধ্যে গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল  কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজন ও করোনায় আক্রান্ত হয়ে বরিশাল জেলায় পাঁচজন, পটুয়াখালীতে একজন, ভোলায় তিনজন ও পিরোজপুরে একজনের মৃত্যু হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন বরিশালে | আবারও | বাড়ছে | করোনা | শনাক্তের | হার