আর্কাইভ থেকে ফুটবল

সুপার কাপ মহারণে রাতে চেলসির প্রতিপক্ষ ভিয়ারিয়াল

সুপার কাপ মহারণে রাতে চেলসির প্রতিপক্ষ ভিয়ারিয়াল

আজ উয়েফা সুপার কাপে মুখোমুখি হচ্ছে চাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন চেলসি ও ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল। আয়ারল্যান্ডের বেলফাস্টে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। সর্বশেষ ১৯৯৮ সালে সুপার কাপ জিতেছিল চেলসি। পরের তিনবারই হেরেছে। আর প্রথমবারের মতো সুপার কাপ খেলছে ভিয়ারিয়াল।
 
ইউরোপিয়ান কম্পিটিশনের দুই সেরার লড়াই। যেখানে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন চেলসি আর ইউেরাপা লিগ চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল প্রথমবার মুখোমুখি। লক্ষ্য সুপার কাপে শ্রেষ্ঠত্ব। পঞ্চমবারের মতো খেলছে অভিজ্ঞ চেলসি। বিপরীতে ভিয়ারিয়াল প্রথম। 

থমাস টুখেল দায়িত্ব নেবার পর বদলে যাওয়া চেলসি জিতেছে চ্যাম্পিয়ন্স লিগ। এবার জার্মান মাস্টার মাইন্ডের চোখ দ্বিতীয় শিরোপায়। ম্যাচের আগে আলোচনায় ট্যামি আব্রাহাম। গুঞ্জন, চেলসি ছেড়ে রোমায় যাচ্ছেন এই ফরোয়ার্ড। ম্যাসন মাউন্ট, এনগোলো কন্তে, টিমো ভেরনারদের উপর আস্থা রাখছেন টুখেল। আর গোলবার সামলানোর দায়িত্বে এডুয়ার্ড মেন্দি। 
 
সুপার কাপে দলের স্কোয়াড নিয়ে মোটেই চিন্তিত নন টুখেল। তিনি বলেন, 'বর্তমান স্কোয়াডের উপর আমার পরিপূর্ন আস্থা আছে। এটি একটি পরীক্ষীত দল। আমি মোটেও উদ্বিগ্ন নই। আমি এই দলটার সাথে কাজ করতে পেরে খুশি।'

আক্ষেপ ঘুচানোর সুযোগ ভিয়ারিয়াল বস উনাই এমেরির সামনে। সেভিয়াকে নিয়ে ৩ বার ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হলেও জেতা হয়নি সুপার কাপ। তবে তাকে দিতে হবে কঠিন পরীক্ষা। 

ইনজুরির কারনে দলের সেরা ফুটবলার স্যামুয়েল চুকুজেকে পাচ্ছেন না। আর অলিম্পিক খেলায় বিশ্রামে থাকতে পারেন পাও তরেস। তবে নিউ সাইনিং বউলায়ে দিয়ার সাথে সেরা তারকা জেরার্ড মোরেনো হতে পারে এমেরির  ট্রাম্প  কার্ড। 

তবে শক্তিমত্তার পার্থক্যটা যাই হোক না কেন, সুপার কাপে যে ভিয়ারিয়াল জয়ের জন্যেই খেলবে তা জানিয়েছেন উনাই এমেরি। তিনি বলেন, 'আমরা আরও একটি শিরোপা জয়ের জন্য খেলবো। যদিও বিশ্বের সবথেকে সেরা ক্লাবের সাথে খেলছি। যা আমাদের চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। এতেই নতুন মৌসুমের আগে বুঝতে পারবো আমাদের বর্তমান অবস্থান কোথায়।'   

ইউরোপিয়ান কম্পিটশনে শেষ ১৫ ম্যাচ অপরাজিত ভিয়ারিয়াল। আর স্প্যানিশ দলের বিপক্ষে শেষ ১২ ম্যাচে ২ হার চেলসির। সুপার কাপের লড়াইটা তাই বড় রোমাঞ্চেরই আভাস দিচ্ছে। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন সুপার | কাপ | মহারণে | রাতে | চেলসির | প্রতিপক্ষ | ভিয়ারিয়াল