আর্কাইভ থেকে বাংলাদেশ

সংবাদ সম্মেলনে যা বললেন মেসি

সংবাদ সম্মেলনে যা বললেন মেসি

জল্পনা কল্পনার অবসান। সব গুঞ্জন আর গুজবকে পেছনে ফেলে নতুন গন্তব্যের পথে যাত্রা। বাড়ি থেকে বিমানবন্দর। ব্যক্তিগত বিমানে চড়ে স্পেন থেকে ফ্রান্স। বিশ্বের সেরা তারকার দলবদল বলে কথা! 

বিদায় বার্সেলোনা। স্বাগত প্যারিস। লিওনেল মেসির নতুন গন্তব্য। ২১ বছর পর এলো এমন উপলক্ষ্য। প্রথমবার। বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ৪৮ ঘণ্টার মধ্যে খুঁজে নিলেন নতুন ক্লাব। পিএসজি। ফ্রান্সের শীর্ষ ক্লাব। ইউরোপের নব্য জায়ান্ট। 

পিএসজির সঙ্গে মঙ্গলবার (১০ আগস্ট) সেরে ফেলেছেন আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর। স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে বুধবার বাংলাদেশ সময় দুপুর ৩ টায় সংবাদ সম্মেলননে এসেছিলেন লিওনেল মেসি। তিন ছেলের প্রত্যেককেই পিএসজির জার্সি পরিয়েছেন। সঙ্গে ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। এসময় উপস্থিত থাকা সাংবাদিকদের নানান প্রশ্নের উত্তর দেন ৬ বারের এই ব্যালনজয়ী। ২০২৪ সাল পর্যন্ত ফ্রান্সে দেখা যাবে মেসিকে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে শুরুতেই হাস্যোজ্জল মেসি বলে দিলেন, ‘আমি অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি আগ্রহী এখন, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য। এটাই এখন আমার একমাত্র লক্ষ্য এবং এ জন্য আমি একটা আদর্শ জায়গা খুজে পেয়েছি।’
 
কেন ক্লাব বদল করেছেন

‘সবাই জানে আমি কিছুদিন আগে বার্সেলোনা ছেড়েছি। আমার জন্য সিদ্ধান্তটা অনেক কঠিন ছিল, কারণ অনেক বছর আমি সেখানে কাটিয়েছি। কিন্তু আমি যখন থেকে এখানে এসেছি, সবার মধ্যে একটা আলাদা আগ্রহ, আলাদা উদ্দীপনা দেখতে পাচ্ছি। অনুশীলন করার জন্য তর সইছে না আমার। আমার সতীর্থ ও কোচের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছি।’ 

নেইমার-এমবাপ্পের সঙ্গে খেলার ব্যাপারে

নেইমার ও এমবাপ্পের মতো দুর্দান্ত খেলোয়াড়দের সঙ্গে খেলার জন্য মুখিয়ে আছি। ভাবতেই ভালো লাগছে, তাদের মতো অসাধারণ খেলোয়াড়দের সঙ্গে প্রতিদিন খেলতে পারব।

পিএসজির হয়ে প্রথম মাঠে নামার ব্যাপারে

মাসখানেক হলো আমি খেলার মধ্যে নেই। আমি দলের প্রধান কোচ ও অন্যান্য কোচদের সঙ্গে এর মধ্যেই কথা বলেছি। যখন আমি খেলার জন্য পুরোপুরি প্রস্তুত হব, তখনই মাঠে নামব, তবে এ ব্যাপারে আমি আপনাদের কোনো নির্দিষ্ট তারিখ জানাতে পারছি না।  

মেসির জন্য আইফেল টাওয়ার ভাড়া করে রেখেছিল পিএসজি। বার্সা থেকে যখন মেসি বিমানে করে প্যারিসে আসছিলেন, তখন অনলাইনে মেসির ফ্লাইট ফলো করেছিল প্রায় ৫০ হাজার মানুষ। প্যারিসেও হাজার হাজার ভক্তের সমাবেশ ঘটেছে বিমানবন্দর এবং পার্ক ডি প্রিন্সেসে। মেসির অপেক্ষায় ছিলেন তারা।

অবশেষে আজ পার্ক ডি প্রিন্সেসের ব্যালকনিতে দাঁড়িয়ে ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়লেন তিনি। শুভেচ্ছার জবাব দিলেন। তাকে এক নজর দেখতে পেয়ে যেন ধন্য হয়ে গেলো সমর্থকরা।

বিষয়টাতে অনেক বেশি আপ্লুত হয়েছেন মেসি। তিনি বলেন, ‘আমাকে যেভাবে সাদরে গ্রহণ করা হয়েছে এখানে, এটা সত্যিই অসাধারণ একটি বিষয় ছিল। আশা করি, খুব দ্রুতই আমি পিএসজির হয়ে খেলতে নামতে পারবো।’

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সংবাদ | সম্মেলনে | মেসি