আর্কাইভ থেকে বাংলাদেশ

স্কুল-কলেজ খুলে দেয়ার ব্যবস্থা হচ্ছে: প্রধানমন্ত্রী

স্কুল-কলেজ খুলে দেয়ার ব্যবস্থা হচ্ছে: প্রধানমন্ত্রী

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে এ কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, স্কুলের শিক্ষার্থীদের টিকার আওতায় আনার প্রক্রিয়াও চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে এ ব্যাপারে উদ্যোগ নেয়া হবে। যার জন্য কিছু ফাইজার টিকা ইতোমধ্যে এসে পৌঁছেছে, আরও পৌঁছাবে। অন্যান্য টিকাও আসছে। 

শেখ হাসিনা বলেন, শিক্ষকদের টিকা দেওয়া হয়েছে। শিক্ষকদের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে অন্য যারা কর্মরত এবং তাদের পরিবারের সদস্যদের যেন টিকা দেয়া হয় সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

টিকা প্রাপ্তি নিশ্চিতে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান সরকার প্রধান। কোভিড পরবর্তী সময়ে স্বাস্থ্য সতকর্তা মেনে চলতে বলেন তিনি। বলেন, টিকার কোনো সমস্যা নেই। যেখান থেকে যতভাবে হোক আমরা টিকা নিয়ে আসছি। খুব তাড়াতাড়ি স্কুল কলেজ খুলে দেয়ার জন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে। টিকাদানের ব্যবস্থাও নেয়া হচ্ছে। 

এ সময়, ঘর-বাড়ি নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পাশপাশি ডেঙ্গু নিয়ে সতর্ক থাকার কথাও বলেন তিনি।  

ডেপুটি স্পিকার চিকিৎসার জন্য বিদেশে আছেন জানিয়ে দোয়া চান প্রধানমন্ত্রী। আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত হয়। হাসিবুর রহমান স্বপনের আত্মার মাগফেরাত কামনা করে হয় দোয়া ও মোনাজাত।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন স্কুলকলেজ | খুলে | দেয়ার | ব্যবস্থা | হচ্ছে | প্রধানমন্ত্রী