আর্কাইভ থেকে বাংলাদেশ

চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই

চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ সুমন।
কুমিল্লা থেকে ঢাকা যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়েন।  এ সময় ছিনতাইকারীরা তাকে মারধর করে তার সংগে থাকা টাকা পয়সা মোবাইল সবই নিয়ে যায়। 

শুক্রবার (৮ অক্টোবর) দুয়ার বাজার বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে। তার সঙ্গে থাকা ১০ হাজার টাকা ও মোবাইল হাতিয়ে নেয়। এবং ছিনতাই শেষে সুমনের চোখে মরিচ গুঁড়া মেখে মহাসড়কের পাশে ফেলে যায় ছিনতাইকারীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী সুমন জানান, শুক্রবার রাত ৯টার দিকে ঢাকায় যাওয়ার জন্য পদুয়ার বাজার বিশ্বরোডে যান। সেখানে বাস না পেয়ে একটা হায়েস গাড়ি আসলে সেটাতেই তিনি উঠে যান। এ গাড়িতে কিছু পথ যাওয়ার পরই গাড়ির ভেতরে থাকা অন্যান্যরা তাকে নানাভাবে শারীরিক নির্যাতন শুরু করে। তারা তার মোবাইল ও তার কাছে থাকা টাকা নিয়ে নেয়। এরপর তাকে চোখে মরিচের গুঁড়ো দিয়ে গাড়ি থেকে ফেলে দেয়।
 
তিনি আরও জানান, বেশ কিছুক্ষণ পর তিনি স্বাভাবিক অবস্থায় ফিরে আসলে, পাশের একটা দোকানীর সাহায্য নিয়ে মেসে ফিরেন।  

বিষয়টি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন ভূইয়া বলেন, আমরা এখনো লিখিত বা মৌখিক কোনো অভিযোগ পাইনি। পেলে অবশ্যই খতিয়ে দেখা হবে।
 
আর সদর দক্ষিণ থানায় যোগাযোগ করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, ভুক্তভোগী  লিখিত অভিযোগ দিলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।
 
উল্লেখ্য, এর আগেও এ এলাকায় বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকেই ছিনতাইয়ের কবলে পড়েন। গত বছর পদুয়ার বাজারে বিশ্ববিদ্যালয়ে আইসিটি বিভাগের সাকিউল ইসলাম নামের এক শিক্ষার্থী ছিনতাইকারীদের কবলে পরে মোবাইল মানিব্যাগ হারান। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় তা ফিরে পান।

এদিকে শনিবার (৯ অক্টোবর) রাতে ইমতিয়াজ আহমেদ সুমনের বন্ধুরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছিনতায়ের ঘটনাটি লিখে একটি স্ট্যাটাস দেন এবং ঘটনার বিচার দাবি করেন।
 

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন চোখে | মরিচের | গুঁড়া | ছিটিয়ে | ছিনতাই