আর্কাইভ থেকে জাতীয়

দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় তোলপাড় সারাদেশ

দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় তোলপাড় সারাদেশ

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনা তোলপার সারাদেশ। এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, আতঙ্ক কাটেনি। ক্ষতিগ্রস্তদের দাবি, পুনর্বাসনসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি। 

এদিকে, হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সব ধর্মের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে। শেখ রাসেল দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

একটি স্বার্থান্বেষী মহল দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে। ফেসবুকে ভিডিও ফুটেজ পোস্ট করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দুপুরে পীরগঞ্জের হিন্দুপল্লীতে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের দেখতে যান স্পিকার শিরিন শারমিন চৌধুরী। জানান, তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

গেল দুই দিনেও মাঝিপাড়ায় বয়ে বেড়াচ্ছে সাম্প্রদায়িকতার ক্ষত। অর্ধশতাধিক পরিবার এখন সহায় সম্বল হারিয়ে অনিশ্চয়তায় দিন পার করছে। দাবি নিরাপত্তা নিশ্চিত ও পুনর্বাসন করা।

আর ঘটনাস্থান পরিদর্শন শেষে হাসানুল হক ইনুর দাবি করেন, হামলায় প্রশাসনের গাফিলতি রয়েছে কিনা তা তদন্ত করার।

পরে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শনে যেয়ে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, হামলায় জড়িতদের ধরার জন্য প্রয়োজনে চিরুনী অভিযানে নামবে সরকার। 

এদিকে, ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ার ঘটনায় পরিতোষসহ গ্রেফতার ৪২ জনের মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

এ সম্পর্কিত আরও পড়ুন দেশের | বিভিন্ন | স্থানে | হামলার | ঘটনায় | তোলপাড় | সারাদেশ