আর্কাইভ থেকে বাংলাদেশ

পঞ্চগড়ে মনোনয়নের দাবীতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ

পঞ্চগড়ে মনোনয়নের দাবীতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ
পঞ্চগড়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় দফায় আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে মনোনয়ন পুনবির্বেচনার দাবীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল হোসেনের কর্মী ও সমর্থকেরা। 
 
শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে পঞ্চগড় শহরের বানিয়া পট্টি এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। 
 
তারা বিক্ষোভ মিছিলটি নিয়ে শহরের চৌরঙ্গী মোড় এলাকায় গিয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের বাধাঁ দেয়। পরে তারা শহরের শেরে বাংলা পার্ক এলাকায় গিয়ে ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল হোসেনের পুনঃ মনোনয়ন চেয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। পরে সেখান থেকেও তাদের সড়িয়ে দেয় পুলিশ। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন জেলা আওয়ামী লীগের সদস্য, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন। 
তিনি উপজেলার হাড়িভাসা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে দুইবার ইউপি নির্বাচন করেছেন। গত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে ৯৪ ভোটের ব্যবধানে জামায়াতে ইসলামীর সদর উপজেলার সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান সাইয়েদ নুর ই আলমের কাছে পরাজিত হন। 
 
এসময় হাড়িভাসা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল হোসেনের ছেলে ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক খাজা ময়েনউদ্দীন আহমেদ সম্রাট জানান, আমার বাবা মুক্তিযোদ্ধা আবুল হোসেন হাড়িভাসা ইউনিয়নে গত দুই দুই সফলতার সাথে চেয়ারম্যানের দ্বায়িত্ব পালন করেন। গত বছর এই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকার কারণে আমার বাবা ৯৪ ভোটের ব্যবধানে পরাজিত হন। এবারের নির্বাচনে জেলা থেকে মাত্র একজনের নাম পাঠানো হয়েছে। টাকার বিনিময়ে মনির নামে একজনকে নৌকা প্রতীক দেয়া হয়েছে। যার কোন জনপ্রিয়তা নেই। আমি প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই, সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নে নৌকার প্রার্থী পুনর্বিবেচনা করে আমার বাবা মুক্তিযোদ্ধা আবুল হোসেনকে দেয়া হোক। না হলে এ ইউনিয়নের মানুষ একজন সৎ ও যোগ্য প্রার্থী হারাবে। এলাকার উন্নয়ন বাধাঁগ্রস্থ হবে।
 
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, মনোনয়ন বিবেচনা বিষয়টি দলীয়। তারা এসে সড়কে দাড়ানোয় জ্যামের সৃষ্টি হয়েছিল। একারণে সড়ক থেকে তাদের সড়িয়ে দেয়া হয়েছে মাত্র।
 
এস

এ সম্পর্কিত আরও পড়ুন পঞ্চগড়ে | মনোনয়নের | দাবীতে | বিক্ষোভ | মিছিল | সড়ক | অবরোধ