আর্কাইভ থেকে ক্রিকেট

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শীর্ষস্থানে যাওয়ার লক্ষ্যে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড। এ পর্বে এখন পর্যন্ত দুটি করে ম্যাচ খেলে দুটিতেই জিতেছে উভয় দল। ফলে গ্রুপ-১ এর টেবিলে তাদের পয়েন্ট সমান (৪)। তাই এই ম্যাচে জয় তুলে এককভাবে টেবিলের শীর্ষে ওঠার লক্ষ্য ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার।

শনিবার (৩০ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে যাত্রা করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে সহজে হারায় তারা। অপরদিকে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাচ্ছন্দ্যে জয় পেয়েছে। ৫ উইকেটে দক্ষিণ আফ্রিকা এবং ৭ উইকেটে শ্রীলংকাকে হারায় তারা। ইংল্যান্ডের বিপক্ষে জিততে হলে সেই খেলাটাই খেলতে হবে তাদের।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১৯বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ১০বার জিতেছে অজিরা। ৮বার জয় ইংলিশদের। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবারের দেখায় সমান ১টি করে জয় তাদের।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথিউ ওয়েড, প্যাট কামিন্স, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, ইয়ান মরগ্যান (অধিনায়ক), জনি বেয়ারেস্টো, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ ও টাইমাল মাইলস।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন হ্যাটট্রিক | জয়ের | লক্ষ্যে | টস | জিতে | ফিল্ডিংয়ে | ইংল্যান্ড