আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে দীর্ঘ যানজট

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে দীর্ঘ যানজট

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে প্রাথমিক সার্ভে কাজ শুরু করেছে, বেসরকারি সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ। সোমবার (১ নভেম্বর) সকালে তাদের ৫০ সদস্যের একটি দল ঘাটে গিয়ে এই তৎপরতা শুরু করে। প্রতিষ্ঠানটি’র ডুবুরি দলের প্রধান আব্দুর রহমান বলেছেন, চট্টগ্রাম থেকে তারা এসেছেন। সড়ক ও নৌপথে ফেরি উদ্ধারের প্রয়োজনীয় পন্টুন ও মালামাল আসছে। সেগুলো পৌছানোর পর মূল কাজ শুরু হবে।  

তিনি আরো জানান, অক্ষত অবস্থায় ফেরিটি তুলতে তিন থেকে চারদিন সময় লাগবে।  গেল ২৭ অক্টোবর, দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় আসার পথে তলা ফেটে কাঁত হয়ে পানিতে ডুবে যায় ফেরিটি।

ফাইল ছবি
ফাইল ছবি

এদিকে, রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে যানজট পরিস্থিতির আরো অবনতি হয়েছে। সকাল থেকে, ফেরি পারাপারের জন্য দু’পাড়ে অপেক্ষা করছে শত শত বাস ও পণ্যবাহী ট্রাক। দুর্ভোগে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক জামাল হোসেন জানিয়েছেন, নদীতে পানি কমে যাওয়ায়, দৌলতদিয়ার এক ও তিন নম্বর ঘাট বন্ধ রাখতে হয়েছে। অন্যদিকে আমানত শাহ ফেরি ডুবির কারনে পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাট বন্ধ আছে। অপরদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচলও বন্ধ। এসব কারনে এ রুটে যানবাহনের চাপ বেড়েছে। তারপরও ১৬টি ফেরি দিয়ে পারারপার করে যানবাহনের চাপ কমানোর চেস্টা চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন রাজবাড়ীর | দৌলতদিয়াপাটুরিয়া | নৌরুটে | দীর্ঘ | যানজট