আর্কাইভ থেকে দেশজুড়ে

সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনে উপ-নির্বাচন আগামীকাল

সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনে উপ-নির্বাচন আগামীকাল

সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের উপ-নির্বাচন আগামীকাল (২ নভেম্বর) মঙ্গলবার। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন, ইভিএমে এই ভোট গ্রহণ করা হবে। সকাল আটটা থেকে বিকাল চারটা টানা ভোট প্রদান করতে পারবেন ভোটাররা। ইতোমেধ্যে ভোটগ্রহণের জন্য কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এসব সামগ্রী বিভিন্ন কেন্দ্র বিতরন করা হচ্ছে।

১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এই আসনটিতে মোট চার লাখ ২০ হাজার ৭শ’৮০জন ভোটার রয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দিতা করছেন জাতীয় পার্টির মো. মোক্তার হোসেন ও স্বতন্ত্র মো. হুমায়ুন কবির।

রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করতে তারা সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। গত ২ সেপ্টেম্বর সাবেক সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণের বাধ্যবাধকতা আছে। এ আসন থেকে হাসিবুর রহমান দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন।

স্বপন ১৯৯৬ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৯৮ সালে সংসদ সদস্য পদ হারান। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি শিল্প উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এদিকে, আগামীকাল দিনাজপুরের ঘোড়াঘাট ও ফেনীর ছাগলনাইয়াসহ ৯টি পৌরসভার নির্বাচনেও ভোট নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন সিরাজগঞ্জ৬ | শাহজাদপুর | আসনে | উপনির্বাচন | আগামীকাল