আর্কাইভ থেকে আন্তর্জাতিক

একদিনে করোনায় মৃত্যু সাড়ে দশ হাজারের বেশি

একদিনে করোনায় মৃত্যু সাড়ে দশ হাজারের বেশি

করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ঠেকাতে বিশ্বের বেশ কয়েকটি দেশ বিধিনিষেধ আরোপ করেছে। তবুও বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলছে। একদিনেই করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৫০২ জন। পাশাপাশি আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ। 

করোনাভাইরাস নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার বুধবার সকাল পর্যন্ত এ তথ্য প্রকাশ করেছে।

তথ্যে দেখা যায়, এ যাবত কাল বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৯০১ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ১১৬ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৯ লাখ ৫৮ হাজার ৮০২ জন।

পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জনের।

দ্বিতীয় অবস্থানে ভারতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৩১ জন।

তৃতীয় অবস্থানে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৭৪৩ জনের।

চতুর্থ অবস্থানে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ২৭৩ জন।

পঞ্চম স্থানে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭১ হাজার ১৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৩১ জনের।

বাংলাদেশেও প্রাণঘাতী ভাইরাসটির আক্রান্ত বাড়ছে। ২৪ নম্বর অবস্থানে রয়েছে বাংলাদেশ। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ২১৫ জন। 

গেল বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

চলতি বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত ।

এম 

এ সম্পর্কিত আরও পড়ুন একদিনে | করোনায় | মৃত্যু | সাড়ে | দশ | হাজারের | বেশি