আর্কাইভ থেকে বাংলাদেশ

২ কাতলের দাম ৪১ হাজার টাকা

২ কাতলের দাম ৪১ হাজার টাকা

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ায় পদ্মা নদীতে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের দুটি বিশালাকৃতির কাতল মাছ। 

বুধবার  (১৭ নভেম্বর) দৌলতদিয়া ৬ নম্বর ফেরি ঘাটের স্থানীয় জেলে হজো চালাকের জালে পদ্মা-যমুনার মোহনায় দৌলতদিয়ার ফেরি ঘাট এলাকায় সকালে মাছ দুটি ধরা পরে।

এদিন সকাল ১০টার দিকে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়ার ফেরিঘাট এলাকায় আনেন ওই জেলে। পরে সেখান থেকে উন্মুক্ত নিলামের মাধ্যমে দৌলতদিয়া ফেরি ঘাটের স্থানীয় মাছ ব্যবসায়ী শাহাজান শেখ ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪১ হাজার ৬০০ টাকায় কাতল মাছ দুটি কিনে নেন। এসময় মাছ দুটি এক নজর দেখার জন্য স্থানীয় মানুষ ভিড় জমান।

মাছ ব‍্যবসায়ী সম্রাট শাজাহান জানান, সকালে জেলে হজো চালাকের  কাছ থেকে ১ হাজার ৩০০শ টাকা কেজি দরে মোট ৪১ হাজার ৬০০ টাকায় মাছ দুটি কিনে নেন। পরে তিনি মোবাইল ফোনে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে কেজিতে ৫০ টাকা লাভে ১ হাজার ৩৫০  টাকা কেজি দরে মোট ৪৩ হাজার ২০০ টাকায়  বিক্রি করেন।

তিনি আরও জানান, জেলে হজো চালাক দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকার বাসিন্দা। প্রতিদিনের ন্যায় আজকেও মাছ ধরতে যায়। পরে সকালে তার জালে মাছটি ধরা পরলে মাছের আড়ৎ এ নিয়ে আসেন। পরে সেখান থেকে মাছটি কিনে নেন।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরিফ জানান, এ বছর ইলিশ রক্ষা অভিযান সফল হওয়ায় এখন পদ্মা ও যমুনা নদীতে বড় মাছ ধরা পরছে। পদ্মা নদীর পানি কমে যাওয়ায় বড়ো মাছগুলো খাদ্যের সন্ধানে কিনারায় আসছে। এই সুযোগে জেলেরা ধরে ফেলছে। এতে জেলেদের ভাগ্যের চাকা ঘুরছে

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ২ | কাতলের | দাম | ৪১ | হাজার | টাকা