আর্কাইভ থেকে বাংলাদেশ

গাজীপুর সিটি মেয়র আওয়ামী লীগ থেকে বহিষ্কার

গাজীপুর সিটি মেয়র আওয়ামী লীগ থেকে বহিষ্কার

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় প্রধানমন্ত্রী জানান, সবসময় তিনি খালেদা জিয়ার টার্গেটে ছিলেন। ঘোষণা দিয়েছিলেন, শত বছরেও ক্ষমতায় আসবে না আওয়ামী লীগ। এরপর গ্রেনেড হামলা হয়।

শেখ হাসিনা বলেন, যতই ভালো কাজ করা হোক; কিছু মানুষ দেশের বিরুদ্ধে অপপ্রচার করছে। এদের বিরুদ্ধে সচেতন হতে হবে।

তিনি জানান, হনুমানের সামনে কোরআন শরীফ রাখার নেপথ্যে কারা, তদন্তে তা বেরিয়ে আসবে। 

জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার জন্য গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও অব্যাহতি দেয়া হয়েছে মেয়রকে।

এর আগে গত ২৩ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছিলেন, মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে কিনা তা আগামী ১৯ নভেম্বরের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, গত সেপ্টেম্বরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে ‘কটূক্তির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তখন বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা হয়।

ফেসবুকে ভাইরাল হওয়া ১১ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে সখ্যতা রয়েছে তার। এছাড়াও রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন মেয়র জাহাঙ্গীর আলম।

এ ঘটনার পরই গাজীপুরে আ. লীগের নেতা-কর্মীরা মেয়র জাহাঙ্গীরের বহিষ্কারের দাবি তুলে রাস্তায় নামেন এবং সড়ক অবরোধ করে মিছিল-সমাবেশ করেন। এরপর গত ৩ অক্টোবর ‘দলের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে’ মেয়রকে শোকজ চিঠি পাঠায় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন গাজীপুর | সিটি | মেয়র | আওয়ামী | লীগ | বহিষ্কার